মেসি-আন্তোনেল্লার ২১ বছর আগের সেই ছবি ভাইরাল

ঢাকা, শুক্রবার, ২৪ মে ২০১৯ | ১০ জ্যৈষ্ঠ ১৪২৬

মেসি-আন্তোনেল্লার ২১ বছর আগের সেই ছবি ভাইরাল

পরিবর্তন ডেস্ক ১:৪৭ অপরাহ্ণ, এপ্রিল ২৩, ২০১৯

মেসি-আন্তোনেল্লার ২১ বছর আগের সেই ছবি ভাইরাল

আর্জেন্টিনার কোনো একজন নিজের ফেসবুক অ্যাকাউন্টে ২১ বছর আগের একটি ছবি পোস্ট করেন। মুহূর্তেই সেই ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমের সুবাদে ভাইরাল পুরো বিশ্বে! ছড়িয়ে পড়েছে সারা দুনিয়ার আনাচে-কানাচে। ঘুরে ফিরছে ফুটবলপ্রেমীদের ওয়ালে ওয়ালে।

২১ বছর আগের একটা ছবি নিয়ে ফুটবলপ্রেমীদের এতো মাতামাতির কারণ, ছবিটা যে লিওনেল মেসি ও তার স্ত্রী আন্তোনেল্লা রোকুজ্জোর।

মেসি-আন্তোনেল্লার প্রেমকাহিনী সবার জানা। আন্তোনেল্লা মেসির দূর সম্পর্কের চাচাতো বোন। পারিবারিক সম্পর্কের কারণে সেই ছোটবেলা থেকেই তাদের পরিচয়। মন দেয়া নেয়ার শুরুর সেই ছোট্ট বয়সেই। মানে মেসির বয়স যখন ১০ এবং আন্তোনেল্লার ৯, তখন থেকেই তাদের ভালোবাসার গোড়া পত্তন।

সম্প্রতি ভাইরাল হওয়া ছবিটাও সেই সময়েরই, মানে ১৯৯৮ সালের। ছোট্ট মেসি তখন আর্জেন্টাইন ক্লাব নিউওয়েলস ওল্ড বয়েজে খেলতেন। এই ক্লাবের পক্ষ থেকেই ছোটদের জন্য পুন্তা মগোতেজ বীচে একটা প্রদর্শনী ম্যাচের আয়োজন করা হয়। সাগর পাড়ের বালুর মধ্যে আয়োজিত সেই ম্যাচটিতে মেসিও খেলেন।

শুধু খেলেনই না, ম্যাচটি উপলক্ষে তার পুরো পরিবারকেই আমন্ত্রণ জানানো হয়। ভালোবাসার টানেই কিনা, ৯ বছর বয়সী আন্তেনেল্লা রোকুজ্জোও মেসির পরিবারের সদস্যদের সঙ্গে ম্যাচটি দেখতে যান অতিথি হয়ে। ম্যাচ শেষেই ছোট্ট মেসি ও তার বন্ধুরা মিলে একটা ছবি তুলবেন বলে ঠিক করেন।

ক্যামেরার ক্লিক পড়ার আগে ছোট্ট আন্তেনেল্লাও দৌড়ে গিয়ে বসে পড়েন বন্ধু মেসির গা জড়িয়ে। ছবিটিতে স্পষ্টই দেখা যাচ্ছে, আন্তোনেল্লার দুটো কোমল হাতই ছোট্ট মেসির উরুতে রাখা। অপেক্ষাকৃত একটু উঁচু হয়ে বসা মেসিও নিজের ডান হাতটা দিয়ে প্রেমিকা আন্তোনেল্লার বাম হাতটা ধরে রেখেছেন।

ছবির মাধ্যমেই যেন বুঝিয়ে দিতে চেয়েছেন, এই হাত কখনো ছেড়ে দেওয়ার নয়। ইচ্ছা না থাকলেও মনের মানুষ আন্তোনেল্লার হাতটা মেসিকে ছেড়ে দিতে হয়েছিল। সেটা অবশ্য মেসি ২০০১ সালে আর্জেন্টিনা ছেড়ে বার্সেলোনায় যোগ দেওয়ার পর। প্রথম প্রথম অবশ্য চিঠি আদান-প্রদানের মাধ্যমে কিছুদিন তাদের সম্পর্কটা টিকে ছিল। কিন্তু সময়ের স্রোতে দূরত্বের কারণে ক্রমেই তাদের মধ্য দূরত্ব তৈরি হয়। সেই দূরত্ব ধীরে ধীরে তাদের মধ্যে বিচ্ছেদের রেখাও টেনে দেয়।

প্রেম, প্রেমের মানুষের কথা ভুলে মেসি পুরো মনোযোগ দেন খেলায়। সাত-সমুদ্র তের নদীর ওপাড়ে আন্তোনেল্লা কিছুদিন বিচ্ছেদের আগুনে পুড়ে পরে জড়িয়ে পড়েন অন্য আরেকজনের সম্পর্কে। তবে সেই বিচ্ছেদের রেখা উঠে গিয়ে ২০০৯ সালে ঠিকই আবার সম্পর্ক নতুন করে জোড়া লাগে।

দ্বিতীয় প্রেমিককে ছেড়ে দিয়ে আন্তোনেল্লা ঠিকই ফিরে আসেন প্রথম-প্রেমিক মেসির কাছে। সেই থেকেই চুকিয়ে চলে তাদের প্রেম। দীর্ঘদিন প্রেমের সাম্পান চালানোর পর ২০১৭ সালে বিয়ে করে আন্তোনেল্লাকে পাকাপাকিভাবেই নিজের ঘরে তুলেছেন মেসি। তিন ছেলেকে নিয়ে চলছে তাদের অনাবিল সুখের জীবন।

সে যাই হোক, সম্পর্কের গোড়া পত্তনের সেই ছবিটাই যেন সম্প্রতি কে পোস্ট করেন ফেসবুকে। যেটি মুহূর্তেই পুরো দুনিয়ায় ভাইরাল। ছবিটি প্রথম কে আপ করেছেন, তা এখনো আবিষ্কার হয়নি। তবে যিনিই করুন, তিনি যে মেসি কিংবা আন্তোনেল্লার পরিবারের কেউ বা তাদের বন্ধু, সেটি মোটামুটি নিশ্চিত। এতদিন ধরে ছবিটির নেগেটিভ সযত্নে সংগ্রহে রেখে দেওয়া মানুষটি নিশ্চিতভাবেই আপনজনই হবেন!

কেআর