ঘরের মাঠে জিততে পারল না চেলসি

ঢাকা, ২৩ আগস্ট, ২০১৯ | 2 0 1

ঘরের মাঠে জিততে পারল না চেলসি

পরিবর্তন ডেস্ক ১০:৩৩ পূর্বাহ্ণ, এপ্রিল ২৩, ২০১৯

ঘরের মাঠে জিততে পারল না চেলসি

সোমবার ঘরের মাঠে জিতলেই পয়েন্ট তালিকার ৩ নম্বরে উঠে যেতো চেলসি। কিন্তু স্বাগতিকদের সেই সাধ পূর্ণ হতে দিল না টেবিলের নিচের দিককার দল বার্নলি। স্ট্যামফোর্ড ব্রিজে মারিসিও সারির দলকে এদিন ২-২ গোলে রুখে দিয়েছে অতিথিরা।

ঘরের মাঠে জিততে না পারলেও অক্টোবরে প্রথম লেগে বার্নলির মাঠে গিয়ে ৪-০ গোলে জিতে এসেছিল চেলসি।

তবে তিনে উঠতে না পারলেও আর্সেনালকে হটিয়ে চারে উঠেছে চেলসি। এই ড্রয়ে ৩৫ ম্যাচে তাদের পয়েন্ট ৬৭। এক ম্যাচ কম খেলে সমান পয়েন্ট নিয়ে তিন নম্বরে টটেনহাম হটস্পার। শীর্ষে থাকা লিভারপুলের পয়েন্ট ৮৮। তাদের থেকে দুই পয়েন্ট কম নিয়ে দুইয়ে আছে ম্যানচেস্টার সিটি।

এদিন ৪টি গোলই হয় ম্যাচ শুরুর প্রথম আধঘণ্টার মধ্যে। ঘরের মাঠে বল দখলে ও আক্রমণে এগিয়ে ছিল চেলসিই। ম্যাচের ৭৬ ভাগ সময় বল দখলে নিয়ে খেলেছে তারা।

তবু ম্যাচের অষ্টম মিনিটে গোল হজম করে বসে স্বাগতিকরা। তার ১৬ মিনিটের মধ্যে আরো ৩ গোল! অর্থাৎ ম্যাচের অষ্টম মিনিটে প্রথম গোল, আর চতুর্থ ও শেষ গোলটি হয় ২৪ মিনিটে। তারপর আর কোন পক্ষই প্রতিপক্ষের জাল খুঁজে পায়নি।

আক্রমণ-পাল্টা আক্রমণের খেলায় শুরুতেই গোল হজম করে বসে চেলসি। কর্ণার থেকে বল পেয়ে দারুণ ভলিতে স্বাগতিকদের জালে জড়ান বার্নলির আইরিশ মিড ফিল্ডার জেফ হেনড্রিক।

পিছিয়ে পড়ার চার মিনিট পরই অবশ্য সমতায় ফেরে চেলসি। ম্যাচের ১২ মিনিটে ইডেন হ্যাজার্ডের কাছ থেকে বল পেয়ে দলকে সমতায় ফেরান এনগোলো কান্তে। আর তার দুই মিনিট পর হিগুয়েইন গঞ্জালোর গোলে ২-১ ব্যবধানে এগিয়ে যায় স্বাগতিকরা।

তবে বেশিক্ষণ এই লিড ধরে রাখতে পারেনি সারির শিষ্যরা। ম্যাচে ২৪ মিনিটে দারুণ এক সেট-পিসে সমতায় ফেরে অতিথিরা। সতীর্থের ফ্রি-কিক থেকে বর পেয়ে হেডে সামনে বাড়ান ক্রিস উড। আর তা থেকে গোল করেন অ্যাশলি বার্নস।

পিএ

 

ফুটবল: আরও পড়ুন

আরও