লুকা জভিচকে কেনার দ্বারপ্রান্তে রিয়াল

ঢাকা, ১৯ জুলাই, ২০১৯ | 2 0 1

লুকা জভিচকে কেনার দ্বারপ্রান্তে রিয়াল

পরিবর্তন ডেস্ক ৬:৩৫ অপরাহ্ণ, এপ্রিল ১৯, ২০১৯

লুকা জভিচকে কেনার দ্বারপ্রান্তে রিয়াল

রিয়াল মাদ্রিদের নজরে যখন পড়েছেন, পরিণতিটা তাই এক রকম নিশ্চিতই ছিল। হতেও যাচ্ছে সেটাই। লুকা জভিচের সঙ্গে চুক্তির দ্বারপ্রান্তে রিয়াল মাদ্রিদ।

স্পেনের জনপ্রিয় ক্রীড়া দৈনিক এএস নিশ্চিত হয়েছে, ২১ বছর বয়সী সার্বিয়ান এই তরুণ ফরোয়ার্ডের সঙ্গে চুক্তির ব্যাপারে আলোচনা অনেক দূর এগিয়ে নিয়েছে রিয়াল। এখন শুধু কথা পাকা করার অপেক্ষা।

বার্সেলোনাসহ ইউরোপের আরও অনেক নামিদামি ক্লাবেরই নজর পড়েছিল লুকা জভিচের উপর। তলেতলে চেষ্টা তদবিরও চালিয়ে যাচ্ছে সবাই। তবে বাকিদের টেক্কা দিয়ে রিয়াল কথা-বার্তা অনেকটাই চূড়ান্ত করে ফেলেছে।

সার্বিয়ান তরুণ মূলত পর্তুগিজ ক্লাব বেনফিকার চুক্তিবদ্ধ খেলোয়াড়। কিন্তু, পর্তুগিজ ক্লাবটি থেকে তাকে ধার চুক্তিতে কিনে নিয়েছে জার্মান ক্লাব এইনট্রান্স ফ্রাঙ্কফুর্ট। ফলে চুক্তির আলোচনায় জড়িত ৪ পক্ষ। ক্রেতা রিয়াল, বিক্রেতার ভূমিকায় থাকায় ফ্রাঙ্কফুর্ট ও বেনফিকা এবং লুকা জভিচ স্বয়ং। পক্ষ ৪টি বলেই আলোচনাটা জটিল। কারণ, প্রতিটি পক্ষই নিজ নিজ স্বার্থ সম্পর্কে সতেচন। ফলে ঐক্যমতে পৌঁছতে দেরি হচ্ছে।

তবে এএস জানিয়েছে, কথা আর টাকার টোপ ফেলে জটিল বিষয়টিকে এখন সহজ করে ফেলেছে রিয়াল! বেনফিকা ও ফ্রাঙ্কফুর্ট, দু’পক্ষই নাকি চুক্তির ব্যাপারে রাজি হয়েছে। রাজি লুকা জভিচও। আর রিয়াল মাদ্রিদতো তাকে কেনার জন্য মরিয়াই।

এএস-এর খবরটির সত্যতা মিলছে স্পেনের আরেক জনপ্রিয় ক্রীড়া দৈনিক মার্কার এক প্রতিবেদনেও। রিয়াল মাদ্রিদের মুখপাত্র হিসেবে বিবেচিত মার্কাতো এরই মধ্যে লুকা জভিচকে রিয়ালে করিম বেনজেমার সঙ্গে বেঁধে খেলার চিত্রটাই অঙ্কন করে ফেলেছে। মার্কা এমনটাও বলেছে, বেনজেমার সঙ্গে লুকা জুভিচের জুটিটা হবে নিখুঁত!

গত মাসে লুকা জভিচের এজেন্ট রামাদানিকে সরাসরি নিজেদের দূর্গ বার্নাব্যুতে ডেকে এনেছিল রিয়াল। সেই বৈঠকেই চুক্তির ব্যাপারে আলোচনার পথটা খুলে ফেলেন তারা। এরপর লুকা জভিচকে পর্যবেক্ষণ করার জন্য বেনফিকাতেও ছুটে যায় রিয়ালের স্কাউট দল।

ইউরোপা লিগে লুকা জভিচের চুক্তিবদ্ধ ক্লাব বেনফিকার মুখোমুখি হয় তার ক্লাব ফ্রাঙ্কফুর্ট। সেই ম্যাচে লুকা জভিচের খেলা দেখতেই বেনফিকায় যান রিয়ালের স্কাউট দল। ম্যাচে দুর্দান্ত একটি গোল করে লুকা জভিচ রিয়াল কর্তাদের মুগ্ধও করেন। তারপরই নাকি সার্বিয়ান তরুণের সঙ্গে চুক্তির ব্যাপারে পাকা সিদ্ধান্ত নিয়ে ফেলে রিয়াল এবং সিদ্ধান্ত কার্যকর করতে কোমর বেঁধে নেমে পড়ে মাঠে। শুরু করে দেয় তিন পক্ষের সঙ্গেই আলোচনা।

তবে আনুষ্ঠানিকভাবে চুক্তিটা হলেই বলা যাবে রিয়ালের আলোচনা, দৌড়-ঝাপটা সার্থক হয়েছে। তার আগ পর্যন্ত শঙ্কাটা থেকেই যাচ্ছে।

কেআর/আইএম

 

ফুটবল: আরও পড়ুন

আরও