ইউরোপা লিগের সেমিতে আর্সেনাল ও চেলসি

ঢাকা, ১৪ আগস্ট, ২০১৯ | 2 0 1

ইউরোপা লিগের সেমিতে আর্সেনাল ও চেলসি

পরিবর্তন ডেস্ক ২:৪২ অপরাহ্ণ, এপ্রিল ১৯, ২০১৯

ইউরোপা লিগের সেমিতে আর্সেনাল ও চেলসি

ইউরোপা লিগের সেমি ফাইনালে উঠেছে আর্সেনাল ও চেলসি। বৃহস্পতিবার নিজ নিজ ম্যাচে জয় পেয়েছে ইংলিশ ক্লাব দুটি। নাপোলির মাঠে ১-০ গোলে জিতেছে উনাই এমেরির দল। প্রথম লেগে ২-০ গোলে জিতেছিল তারা। আর স্ট্যামফোর্ড ব্রিজে চেক রিপাবলিকের দল স্লাভিয়া প্রাগকে ৪-৩ গোলে হারিয়েছে চেলসি। প্রথম লেগে প্রতিপক্ষের মাঠে ১-০ গোলে জিতেছির চেলসি।

এদিন প্রতিপক্ষের মাঠে ম্যাচের ৩৫ মিনিটেই এগিয়ে যায় আর্সেনাল। দুর্দান্ত এক ফ্রি-কিক থেকে দলের জয় সূচক গোলটি করেন ফরাসি ফরোয়ার্ড আলেকসঁদ লাকাজেত। সেমিতে ভ্যালেন্সিয়ার মুখোমুখি হবে তারা।

এদিকে ঘরের মাঠে ম্যাচের ১৭ মিনিটের মধ্যেই অতিথিদের জালে ৩ গোল দিয়ে দেয় চেলসি। পঞ্চম মিনিটে পেদ্রোর গোলে এগিয়ে যাওয়ার চার মিনিট পর আত্মঘাতী গোলের শিকার হয় স্লাভিয়া প্রাগ। ১৭ মিনিটে অলিভার জিরু করে তৃতীয় গোলটি।

তবে ম্যাচের ২৫ মিনিটে তমাস সুচেকের গোলে ব্যবধান কমায় চেক রিপাবলিকের ক্লাবটি। ২৭ মিনিটের মাথায় চেলসিকে চতুর্থ গোল উপহার দেন পেদ্রো।

দ্বিতীয়ার্ধে ফিরে অবশ্য আরো দুইটি গোল পরিশোধ করে অতিথিরা। ম্যাচে ৫১ মিনিটে শেভচিকের গোলে স্কোরলাইন হয় ৪-২। তার তিন মিনিট পর আরেকটি গোল করে ম্যাচে রোমাঞ্চ জাগান এই চেক মিডফিল্ডার। তবে শেষ পর্যন্ত আর চেলসির জয়ের পথে বাধা হতে পারেনি চেক ক্লাবটি। ৪-৩ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ইংলিশরা।

ফাইনালে ওঠার লড়াইয়ে তাদের প্রতিপক্ষ জার্মানির ক্লাব আইনট্রাখট ফ্রাঙ্কফুর্ট।

পিএ

 

ফুটবল: আরও পড়ুন

আরও