ইঁদুর বিড়াল দৌড়ে আবার শীর্ষে লিভারপুল

ঢাকা, ১১ জুলাই, ২০১৯ | 2 0 1

ইঁদুর বিড়াল দৌড়ে আবার শীর্ষে লিভারপুল

পরিবর্তন ডেস্ক ১০:২৮ পূর্বাহ্ণ, এপ্রিল ১৫, ২০১৯

ইঁদুর বিড়াল দৌড়ে আবার শীর্ষে লিভারপুল

ইংলিশ প্রিমিয়ার লিগের শীর্ষস্থান নিয়ে চলছে ইঁদুর বিড়াল দৌড়। একবার ম্যানচেস্টার সিটি শীর্ষে ওঠে, তো আরেকবার উঠে যায় লিভারপুল। এই জমজমাট দ্বৈরথে রোববার রাতে চেলসিকে হারিয়ে টেবিলের শীর্ষে উঠে গিয়েছে লিভারপুল। তার কয়েক ঘণ্টা আগেই ক্রিস্টাল প্যালেসকে হারিয়ে শীর্ষে উঠেছিল ম্যানসিটি। কিন্তু লিভারপুলের উত্থানে আবার দুইয়ে নেমে গেছে তারা।

এদিন অ্যানফিল্ডে চেলসির বিপক্ষে ২-০ গোলের জয় পেয়েছে ইয়ুর্গেন ক্লপের দল। সেপ্টেম্বরে লিগের প্রথম পর্বে দুদলের প্রথম দেখায় ১-১ গোলে ড্র হয়েছিল।

ঘরের মাঠে এদিন স্পষ্ট আধিপত্য ছিল লিভারপুলেরই। ম্যাচে ৬২ ভাগ সময় বল দখলে নিয়ে খেলেছে তারা। তবে প্রথমার্ধে প্রতিপক্ষের জাল খুঁজে পায়নি মোহামেদ সালাহরা।

তবে দ্বিতীয়ার্ধে আর নিজেদের জাল অক্ষত রাখতে পারেনি চেলসি। ম্যাচের ৫১ মিনিটে দলকে এগিয়ে দেন মানে। জর্ডান হেন্ডারসনের ক্রসে হেডে গোল করেন সেনেগালের এই ফরোয়ার্ড।

তার মিনিট দুয়েক পরে ব্যবধান দ্বিগুণ করেন সালাহ। ম্যাচের ৫৩ মিনিটে বাম দিক থেকে আক্রমণে উঠে এসে ২৫ গজ দূর থেকে বাঁ পায়ের জোরালো শটে গোল করেন মিশরীয় এই ফরোয়ার্ড। লিগের চলতি আসরে এ নিয়ে ১৯ গোল করলেন তিনি।

এই জয়ে শীর্ষে ফেরা লিভারপুলের পয়েন্ট ৮৫। এক ম্যাচ কম খেলা ম্যানসিটির পয়েন্ট ৮৩।

পিএ

 

ফুটবল: আরও পড়ুন

আরও