হুয়েস্কার মাঠে মেসিহীন বার্সার হোঁচট

ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০১৯ | ১৩ বৈশাখ ১৪২৬

হুয়েস্কার মাঠে মেসিহীন বার্সার হোঁচট

পরিবর্তন ডেস্ক ১১:৪১ পূর্বাহ্ণ, এপ্রিল ১৪, ২০১৯

হুয়েস্কার মাঠে মেসিহীন বার্সার হোঁচট

লা লিগার শিরোপা মোটামুটি নিশ্চিত হয়ে গেছে বার্সেলোনার। আর্নেস্তো ভালভার্দের চোখ এখন চ্যাম্পিয়ন্স লিগের দিকে। বুধবার ঘরের মাঠে ম্যানচেস্টার ইউনাইডেটের বিপক্ষে ফিরতি লেগে মাঠে নামবে তার শিষ্যরা। সেই ম্যাচের দিকে চোখ রেখে শনিবার লিগ ম্যাচে হুয়েস্কার বিপক্ষে মাঠে নামাননি নিজের সেরা অস্ত্র লিওনেল মেসিকে।

এদিন প্রায় দ্বিতীয় সারির দল নিয়ে একাদশ সাজান ভালভার্দে। বিশ্রামে ছিলেন লুইস সুয়ারেজ, ইভান রাকিতিচ জেরার্দ পিকে। শুরুর একাদশে ছিলেন না মার্সেলোও। সব মিলিয়ে এদিন লা লিগায় ৪ জন খেলোয়াড়ের অভিষেক ঘটান বার্সা কোচ।

কিন্তু বড় তারকা ছাড়া প্রতিপক্ষের মাঠে বড় ধাক্কাই খেল কাতালন ক্লাবটি। প্রথম লেগে ন্যু ক্যাম্পে মেসি-সুয়ারেসের গোলে হুয়েস্কাকে গোল বন্যায় ভাসিয়ে ৮-২ গোলের জয় তুলে নিয়েছেল বার্সা। কাল সেই দলের বিপক্ষেই তাদের মাঠ থেকে গোল শূন্য ড্র নিয়ে বাড়ি ফিরতে হয়েছে স্প্যানিশ জায়ান্টদের।

তারকা খেলোয়াড় ছাড়াও মাঠে আধিপত্য বিস্তার করতে অসুবিধা হয়নি বার্সা। ম্যাচের ৭৪ ভাগ সময় বল দখলে নিয়ে খেলেছে তারা। কিন্তু ম্যাচজুড়ে আধিপত্য থাকলেও মেসি-সুয়ারেজের অভাব ভালোমতোই অনুভব করেছে তারা। প্রতিপক্ষের গোলমুখে নেওয়া ১০টি শটের মধ্যে মাত্র দুইটি টার্গেটে রাখতে পেরেছেন দেম্বেলে-ম্যালকমরা। কিন্তু গোলের দেখা পাননি।

এই ড্রর হতাশার মধ্যে সুখবরও আছে বার্সার। ম্যানইউর বিপক্ষে মেসির নাকের চোট নিয়ে খানিক শঙ্কা ছিল। কিন্তু সেই শঙ্কা অমূলক প্রমাণ করে জানা গেছে আর্জেন্টাইন এই সুপারস্টারের নাকের হাড়ে কোন চিড় ধরেনি। একটু কেটে গেছে মাত্র।

পিএ