মেসির ‘বিশ্রাম’ নিয়ে প্রতিপক্ষ হুয়েস্কার কৌতুক!

ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০১৯ | ১৩ বৈশাখ ১৪২৬

মেসির ‘বিশ্রাম’ নিয়ে প্রতিপক্ষ হুয়েস্কার কৌতুক!

পরিবর্তন ডেস্ক ২:১৬ অপরাহ্ণ, এপ্রিল ১৩, ২০১৯

মেসির ‘বিশ্রাম’ নিয়ে প্রতিপক্ষ হুয়েস্কার কৌতুক!

লিওনেল মেসি

স্পেনের লা লিগায় আজ শনিবার হুয়েস্কার মুখোমুখি হচ্ছে বার্সেলোনা। হুয়েস্কার ঘরের মাঠ এস্তাদিও এল আলকারোজের এই ম্যাচটিতে খেলছেন না লিওনেল মেসি। তাকে পূর্ণ বিশ্রাম দিয়েছেন বার্সেলোনা কোচ। মেসির বিশ্রামের কথা শুনে প্রতিপক্ষ হুয়েস্কার খুশিই হওয়ার কথা। খুশি হয় তো হয়েছেও। তবে সেই খুশিকে আড়াল করে হুয়েস্কা মেসির বিশ্রাম নিয়ে করল কৌতুক!

বুধবার চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে প্রতিপক্ষ ম্যানচেস্টার ইউনাইটেডের ডিফেন্ডার ক্রিস স্মলিংয়ের কনুইয়ের আঘাতে নাক কেটে যায় মেসির। মাঠেই দরদর করে রক্ত ঝরে। তবে বিশ্রামটা সেই চোটের কারণে নয়। আগামী মঙ্গলবারই আবার ম্যানইউর বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগ কোয়ার্টার ফাইনালের ফিরতি লেগ। মেসিকে আজ বিশ্রাম দেওয়া হয়েছে মঙ্গলবারের ম্যাচের কথা ভেবেই।

কিন্তু মেসির বিশ্রামের খবর শুনেই কৌতুক করেছে হুয়েস্কা। ৫ বারের ব্যালন ডি’অর জয়ী মেসিকে স্পেনের পুঁচকে ক্লাবটি তুলনা করেছে তাদের এক আনকোরা তারকার সঙ্গে! সরাসরি নয়, তুলনাটা করেছে পরোক্ষভাবে কূটনৈতিক চালে।

মেসির বিশ্রামের খবর শুনেই পুঁচকে হুয়েস্কা নিজেদের অফিসিয়াল টুইটার পেজে টুইট করেছে, ‘আমরা জানতে পেরেছি যে, দ্রুতগতির আর্জেন্টাইন ড্রিবলার, যে গোলমুখে সব সুযোগকেই কাজে লাগাতে পারে, আগামীকাল (আজ শনিবার) এল আলকারোজে খেলছেন না। তবে ‘চিমি’ আভিলা নিশ্চিতভাবেই খেলবে!’

হুয়েস্কার এই ‘চিমি’ আভিলার পুরো নাম লুইস এজেকুয়েল আভিলা। ২৫ বছর বয়সী এই আক্রমণাত্মক মিডফিল্ডার মেসিরই স্বদেশি। মানে আর্জেন্টাইন। হুয়েস্কা কৌতুকের খোঁচাটা কোথায় মেরেছে টের পেয়েছেন?

শুধু মেসি নন। আজ হুয়েস্কার ম্যাচে খেলবেন না বার্সেলোনার নিয়মিত একাদশের আরও অনেক তারকাই। লুইস সুয়ারেজ ও জেরার্ড পিকে খেলতে পারছেন না হলুদকার্ড খড়্গের কারণে। ইভান রাকিতিচ ও সের্গি রবার্তো ভাইরাসজনিত জ্বরে আক্রান্ত।

এদের সঙ্গে মাঝমাঠের মধ্যমণি সার্জিও বুসকেটসকেও বিশ্রাম দিচ্ছেন বার্সা কোচ। যার অর্থ, আজ দুর্বল হুয়েস্কার বিপক্ষে বার্সেলোনা মাঠে নামছে প্রায় দ্বিতীয় সারির দল নিয়ে। লিগ শিরোপা অনেকটাই নিশ্চিত। ফলে বার্সা কোচ পুঁচকে হুয়েস্কার বিপক্ষে ঝুঁকিটা অনায়াসেই নিতে পারছেন।

কেআর