হ্যাজার্ডকে কিনেই ছাড়ছে রিয়াল

ঢাকা, ১৭ জুলাই, ২০১৯ | 2 0 1

হ্যাজার্ডকে কিনেই ছাড়ছে রিয়াল

পরিবর্তন ডেস্ক ৯:৪০ পূর্বাহ্ণ, এপ্রিল ০৬, ২০১৯

হ্যাজার্ডকে কিনেই ছাড়ছে রিয়াল

এডেন হ্যাজার্ড

দুই দিন আগে হোক, পরে হোক, একবার কারো ওপর নজর পড়লে তাকে কিনেই ছাড়ে রিয়াল মাদ্রিদ। নিজেদের এই সুনাম আরেকবার প্রমাণ করতে যাচ্ছেন মাদ্রিদ জায়ান্টরা। অনেক কাঠখড় পোড়ানোর পর শেষ পর্যন্ত চেলসির বেলজিয়ান মিডফিল্ডার এডেন হ্যাজার্ডকে কিনেই ছাড়ছে রিয়াল।

রিয়াল, চেলসি এবং হ্যাজার্ড নিজে— তিন পক্ষই চুক্তির ব্যাপারে ঐক্যমতে পৌঁছেছে। রিয়াল মাদ্রিদের নতুন কোচ জিনেদিন জিদান গত সপ্তাহেই এক গোপন বৈঠকে চুক্তির বিষয়টি পাকা করে ফেলেছেন। স্পেনের জনপ্রিয় ক্রীড়া দৈনিক মার্কা জানিয়েছে, শিগগিরই আনুষ্ঠানিকভাবে চুক্তিপত্রে স্বাক্ষর করতে মাদ্রিদে আসবেন হ্যাজার্ড।

২৮ বছর বয়সী এই বেলজিয়ান তারকাকে খুবই পছন্দ জিদানের। হ্যাজার্ডও জিদান বলতে অজ্ঞান। ফরাসি মহানায়ক তার শৈশবের হিরো। জিদানকে দেখেই বেড়ে উঠেছেন। শৈশবের নায়কের সঙ্গে কাজ করতে তাই তিনি মরিয়া।

জিদান হ্যাজার্ডকে কিনতে চেয়েছিলেন ২০১৭ সালেই। এমনকি গত মৌসুমে তো বেলজিয়ানকে কেনার জন্য তিন দফা প্রস্তাবও পাঠিয়েছিল রিয়াল। হ্যাজার্ড রাজিও ছিলেন। কিন্তু বেঁকে বসে চেলসি। প্রস্তাব মনপুত না হওয়ায় তিনবারই রিয়ালের আবেদন প্রত্যাখ্যান করে ইংলিশ ক্লাবটি।



সঙ্গে চেলসি এটাও জানিয়ে দেয়, হ্যাজার্ডকে নিতে হলে পাক্কা ২০০ মিলিয়ন ইউরো লাগবে। বাধ্য হয়েই চুক্তির প্রক্রিয়া থেকে পিছিয়ে আসে রিয়াল। তবে পিছিয়ে এলেও হ্যাজার্ডের পিছু ছাড়েনি। বরং তলে তলে চেষ্টা চালিয়েই গেছে। আর সেই চেষ্টার মাধ্যমে হ্যাজার্ডের কাছ থেকে পাকা কথা আদায় করে ফেলে।

হ্যাজার্ড আসলে রিয়ালকে পাকা কথা দিয়েছিল জিদান দ্বিতীয় মেয়াদে দায়িত্ব নেওয়ার আগেই। তিনি এসে চুক্তির প্রক্রিয়া চূড়ান্ত করেছেন আর কি!

মার্কার খবর, চুক্তিটা হবে ৬ বছর মেয়াদী। তবে চুক্তির অঙ্কটা ঠিক কত, মানে কত টাকায় অতি পছন্দের সওদা কিনছে রিয়াল, সেটি এখনো জানা যায়নি।

অপেক্ষা করুন। সবকিছুই যখন পাক্কা, তখন চুক্তির অঙ্কের বিষয়টিও হয়তো জানা যাবে শিগগিরই।

কেআর/পিএ

 

 

ফুটবল: আরও পড়ুন

আরও