আজ শুরুর একাদশেই খেলবেন মেসি

ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০১৯ | ১২ বৈশাখ ১৪২৬

আজ শুরুর একাদশেই খেলবেন মেসি

পরিবর্তন ডেস্ক ১১:৪৯ পূর্বাহ্ণ, মার্চ ২২, ২০১৯

আজ শুরুর একাদশেই খেলবেন মেসি

সাময়িক অবসর থেকে আবার আর্জেন্টিনার জাতীয় দলে ফিরে এসেছেন লিওনেল মেসি। ফিরেছেন একেবারে অধিনায়কের বেশেই। শুধু ফেরা নয়, দীর্ঘ ৯ মাস পর আজ জাতীয় দলের জার্সি গায়ে মাঠেও নামবেন বার্সেলোনা তারকা।

অ্যাতলেতিকো মাদ্রিদের মাঠ ওয়ান্ডা ম্যাটোপলিতানোতে ভেনেজুয়েলার বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচটাতে আজ মেসি খেলবেন শুরুর একাদশেই।

আর্জেন্টিনার প্রধান কোচ লিওনেল স্কালোনিই নিশ্চিত করেছেন এটা। শুরুর একাদশে নামার সময় অধিনায়কত্বের আর্ম ব্যান্ডও থাকছে মেসির বাহুতেই। মানে অধিনায়ক রূপেই ফিরছেন মেসি।

জাতীয় দলের জার্সি গায়ে মেসি সর্বশেষ ম্যাচটা খেলেছেন গত বছরের ৩০ জুন। ফ্রান্সের বিপক্ষে বিশ্বকাপের শেষ ষোলতে। যে ম্যাচে তরুণ কিলিয়ান এমবাপের জাদুতে মেসির আর্জেন্টিনাকে ৪-৩ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠে যায় ফ্রান্স। পরবর্তীতে বিশ্ব চ্যাম্পিয়নও হয় তারা। আর ফ্রান্সের কাছে হেরে দ্বিতীয় রাউন্ডেই বিশ্বকাপ জেতার স্বপ্ন গুঁড়িয়ে যায় মেসিদের।

আরও একবার বিশ্বকাপ স্বপ্নভঙ্গের হতাশা থেকেই কিনা, বিশ্রামের নাম করে জাতীয় দল থেকে সাময়িক অবসর নেন মেসি। বিশ্বকাপের পর গত বছরে জাতীয় দলের হয়ে আর কোনো ম্যাচ খেলেননি তিনি। মেসি না খেললেও আর্জেন্টিনা দলের ১০ নম্বর জার্সিটি তার সম্মানে তুলে রেখেছিলেন কোচ স্কালোনি।

বিশ্বকাপের পর আর্জেন্টিনা যে ৬টি প্রীতি ম্যাচ খেলেছে, তার একটিতেও কাউকে ১০ নম্বর জার্সি দেননি কোচ স্কালোনি। সঙ্গে স্কালোনি এটাও জানিয়ে দেন, বিশ্রাম নিলেও মেসিই তার অধিনায়ক। মেসি যখন ফিরবেন, অধিনায়ক হয়েই ফিরবেন। সব মিলে মেসি আজ মেসি রূপেই ফিরছেন। নিজের ১০ নম্বর জার্সি, অধিনায়কত্বের আর্মব্যান্ড—দুটোই আজ তার গায়ের সঙ্গে জড়িয়ে থাকবে।

এবারের আন্তর্জাতিক বিরতিতে আরও একটি প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। তবে ২৬ মার্চ মরক্কোর বিপক্ষে সেই ম্যাচটাতে মেসি খেলবেন না। সেই ম্যাচটা আর্জেন্টিনা খেলবে মরক্কোতে গিয়ে। সামনে ক্লাব বার্সেলোনার ব্যস্ত সূচি থাকায় মরক্কো ভ্রমণের ঝুঁকি মেসি নেবেন না।

আজ শুক্রবার আর্জেন্টিনা-ভেনেজুয়েলার এই ম্যাচটা হবে স্পেনের স্থানীয় সময় সন্ধ্যায়। তবে ম্যাচটা কোনো টেলিভিশন চ্যানেল সরাসরি সম্প্রচার করবে কিনা, সেটা এখনো নিশ্চিত করা হয়নি।

ক্লাব বার্সেলোনার হয়ে এই মুহূর্তে অবিশ্বাস্য ফর্মে রয়েছেন মেসি। লিগ, চ্যাম্পিয়ন্স লিগ মিলিয়ি সর্বশেষ ৩ ম্যাচে করেছেন ৬ গোল! আজ দেশের জার্সি গায়েও নিশ্চিত সেই অবিশ্বাস্য জাদুকর মেসিকেই দেখা যাবে!

কেআর/পিএ