জয়ে শুরু বেলজিয়াম, নেদারল্যান্ডস ও ক্রোয়েশিয়ার

ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০১৯ | ১১ বৈশাখ ১৪২৬

জয়ে শুরু বেলজিয়াম, নেদারল্যান্ডস ও ক্রোয়েশিয়ার

পরিবর্তন ডেস্ক ৯:৩৭ পূর্বাহ্ণ, মার্চ ২২, ২০১৯

জয়ে শুরু বেলজিয়াম, নেদারল্যান্ডস ও ক্রোয়েশিয়ার

জয় দিয়েই ইউরো-২০২০ বাছাইপর্ব শুরু করেছে বেলজিয়াম, নেদারল্যান্ডস ও ক্রেয়েশিয়া। বৃহস্পতিবার রাতে ব্রাসেলসে ‘আই’ গ্রুপের খেলায় রাশিয়াকে ৩-১ গোলে হারিয়েছে ফিফা র‌্যাঙ্কিংয়ের শীর্ষ দল বেলজিয়াম। এদিকে বেলারুশকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে নেদারল্যান্ডস। আর পিছিয়ে পড়েও আজারবাইজানকে ২-১ গোলে হারিয়েছে ক্রোয়েশিয়া।

এদিন ম্যাচের চতুর্দশ মিনিটেই আউরি টিলেমনসের গোলে এগিয়ে যায় বেলজিয়াম। জাতীয় দলের হয়ে তরুণ এই মিডফিল্ডারের এটি প্রথম গোল।

তার দুই মিনিট পরই অবশ্য সমতায় ফেরে রাশিয়া। বেলজিয়ামের গোলরক্ষক থিবো কোর্তোয়ার ভুলে ডি-বক্সে বল পেয়ে সমতা সূচক গোলটি করেন দেনিস চেরিশেভ।

প্রথমার্ধের শেষ দিকে আবার এগিয়ে যায় বেলজিয়াম। ম্যাচের ৪৫ মিনিটে সফল স্পট-কিক থেকে গোল করেন ইডেন হ্যাজার্ড। আর ৮৮ মিনিটে ম্যাচে নিজের দ্বিতীয় গোল করে স্কোরলাইন ৩-১ এ নিয়ে যান চেলসির এই ফরোয়ার্ড।

এদিকে ঘরের মাঠে ‘সি’ গ্রুপের খেলায় ম্যাচের প্রথম মিনিটেই এগিয়ে যায় নেদারল্যান্ডস। দারুণ এক আক্রমণে গোলরক্ষককে কাটিয়ে দুরূহ কোণ থেকে গোল করে ডাচদের এগিয়ে দেন মেমফিস ডিপাই। ২১ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন জর্জিনিয়ো ভিনালডাম। ৫৫ মিনিটে সফল স্পট-কিক থেকে আবার গোল করেন ডিপাই। আর ৮৬ মিনিটে বেলারুশের কফিনে চতুর্থ ও শেষ পেরেকটি ঠোকেন ভার্জিল ফন ডাইক।

জাগরেবে ‘ই’ গ্রুপের খেলায় রামিলের গোলে ম্যাচের ১৯ মিনিটেই এগিয়ে যায় আজারবাইজান। তবে ৪৪ মিনিটে বোর্না বারিসিচের গোলে সমতায় ফেরে ক্রোয়েশিয়া। আর ৭৯ মিনিটে কোনাকুনি শটে দলের হয়ে জয়সূচক গোলটি করেন আন্দ্রেই ক্রামারিচ।

পিএ