মেসি-রোনালদোর চেয়েও এখন দামি ফুটবলার এমবাপে!

ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০১৯ | ১১ বৈশাখ ১৪২৬

মেসি-রোনালদোর চেয়েও এখন দামি ফুটবলার এমবাপে!

পরিবর্তন ডেস্ক ৩:১২ অপরাহ্ণ, মার্চ ১৯, ২০১৯

মেসি-রোনালদোর চেয়েও এখন দামি ফুটবলার এমবাপে!

বাজার মূল্যের ভিত্তিতে কিলিয়ান এমবাপেই এখন বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার। মাস কয়েক আগে এক গবেষণাতেই উঠে এসেছে এটা। এবার ওই গবেষণার গায়ে সত্যতার সার্টিফিকেট লাগিয়ে দিলেন হোসে মরিনহো। বিশ্বখ্যাত পর্তুগিজ কোচ দ্বিধাহীন কণ্ঠে বললেন, মেসি-রোনালদোকে টপকে এমবাপেই বর্তমানের সবচেয়ে দামি ফুটবলার। সবচেয়ে লাভজনক ফুটবলারও।

বয়স মাত্র ২০। এই বয়সেই বিশ্ব জয় করে ফেলেছেন ফ্রান্সের বিস্ময়বালক। ২০১৮ বিশ্বকাপে দেশ ফ্রান্স বিশ্ব চ্যাম্পিয়ন করতে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন পিএসজির তরুণ ফরোয়ার্ড। ক্লাব পিএসজির হয়েও বিশ্বকাপের সেই উড়ন্ত ফর্মটাই ধরে রেখেছেন। তাবত বিশ্বের নামীদামি সব ফরোয়ার্ডকে পেছনে ইউরোপিয়ান গোল্ডেন বুটের দৌড়ে লিওনেল মেসির প্রধান প্রতিদ্বন্দ্বী এখন একমাত্র তিনি।

গোল্ডেন বুটের দৌড়ে সবার চেয়ে এগিয়ে থাকা মেসি লিগে এ পর্যন্ত ২৬ ম্যাচে করেছেন ২৯ গোল। তার ৩ ম্যাচ কম খেলে, মানে ২৩ ম্যাচে এমবাপে করেছেন ২৬ গোল। উজ্জীবিত পারফরম্যান্সে এরই মধ্যে ক্লাব পিএসজির ‘নেতা’ হয়ে উঠেছেন।

অমিয় প্রতিভা আর সামর্থ্য দিয়ে ফরাসি তরুণ জয় করে নিয়েছেন বিশ্ববাসীর মন। অন্য আর সবার মতো মরিনহোও এমবাপের পারফরম্যান্সে মুগ্ধ।

সেই মুগ্ধতা থেকেই বিইন স্পোর্টসকে দেওয়া সাক্ষাৎকারে মরিনহো মেতে ওঠেন এমবাপের প্রশংসায়, ‘যখন আমরা ভবিষ্যৎ নিয়ে কথা বলব, এটা বলার দরকার নেই যে, সে ৫ বছর বা ১০ বছর পরে কী করবে। এই মুহূর্তে তার দিকে তাকান, আক্ষরিক অর্থেই সে অবিশ্বাস্য। অতুলনীয়। খেলোয়াড়দের বাজার মূল্য নিরূপণে বয়স বড় একটা ফ্যাক্টর। তার বয়স মাত্র ২০। কাজেই আমি মনে করি, বর্তমানে কিলিয়ান এমবাপেই বিশ্বের সবচেয়ে লাভজনক ফুটবলার। যদি সম্ভাব্য দলবদলের কথা বলি, নিশ্চিতভাবেই তার দাম হবে সবচেয়ে বেশি।’

এমনি এমনিই তো তাকে ৩০০ মিলিয়ন ইউরো দিয়ে কেনার জন্য তৈরি নয় রিয়াল মাদ্রিদ!

কেআর