আর্জেন্টিনা দলের সঙ্গে মেসির অনুশীলন

ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০১৯ | ১১ বৈশাখ ১৪২৬

আর্জেন্টিনা দলের সঙ্গে মেসির অনুশীলন

পরিবর্তন ডেস্ক ২:১৯ অপরাহ্ণ, মার্চ ১৯, ২০১৯

আর্জেন্টিনা দলের সঙ্গে মেসির অনুশীলন

রোববার ক্লাব বার্সেলোনার হয়ে রিয়াল বেটিসের বিপক্ষে দুর্দান্ত এক হ্যাটট্রিক করেছেন লিওনেল মেসি। ৪-১ গোলের জয়ে দলকে নিয়ে গেছেন লিগ শিরোপার আরও কাছে।

ক্লাবের দায়িত্বটা যথাযথভাবে পালন করে পরদিন অর্থাৎ গতকাল সোমবারই মেসি যোগ দিয়েছেন আর্জেন্টিনা জাতীয় দলের সঙ্গে। শুধু যোগ দেয়া নয়, সোমবার বিকেলে জাতীয় দলের সতীর্থদের সঙ্গে অনুশীলনও করেছেন তিনি।

আগামী ২২ মার্চ শুক্রবার ভেনেজুয়েলার বিপক্ষে একটা প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। এই ম্যাচটি খেলার জন্যই স্বেচ্ছাঅবসর থেকে আবার জাতীয় দলে ফিরেছেন মেসি। ম্যাচটি হবে স্পেনেরেই মাদ্রিদে। অ্যাতলেতিকো মাদ্রিদের স্টেডিয়াম ওয়ান্ডা ম্যাট্রোপলিতানোতে।

এই ম্যাচটা সামনে রেখে আর্জেন্টিনা দল অনুশীলন করছে মাদ্রিদের আরেক ক্লাব রিয়াল মাদ্রিদের অনুশীলন সেন্টার ভালদেবেবাসে। মেসি তাই অল্প ভ্রমণেই দলের সঙ্গে যোগ দিতে পেরেছেন।

এবারের আন্তর্জাতিক উইন্ডোতে আরও একটা প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। আফ্রিকার দেশ মরক্কোর বিপক্ষে সেই ম্যাচটি তারা খেলবে মরক্কোতে। তবে, এখন পর্যন্ত খবর, ক্লাব-ব্যস্ততার কারণে জাতীয় দলের হয়ে মরক্কোর ওই ম্যাচটি খেলবেন না মেসি।

২০১৮ বিশ্বকাপে ফ্রান্সের কাছে হেরে দ্বিতীয় রাউন্ড থেকেই ছিটকে পড়ে আর্জেন্টিনা। বিশ্বকাপের এই ব্যর্থতার পরই বিশ্রামের নাম করে সাময়িক অবসর নেন মেসি। ফলে বিশ্বকাপের পর তাকে ছাড়াই ৬টি প্রীতি ম্যাচ খেলেছে আর্জেন্টিনা।

স্বেচ্ছা অবসর নিলেও মেসি কবে ফিরবেন, তা নিয়ে একটা ধোঁয়াশা ছিল। ধোঁয়াশাটা আসলে সৃষ্টি করেছিলেন মেসি নিজেই। ফেরার দিনক্ষণ সম্পর্কে কোনো রকম ইঙ্গিত না দিয়ে।

তবে, সামনেই কোপা আমেরিকা। ব্রাজিলের মাটিতে মহাদেশীয় এই শ্রেষ্ঠত্বের আসরে অংশ নেয়ার লক্ষ্যেই আবার জাতীয় দলে ফিরেছেন মেসি। দীর্ঘদিন পর ফিরলেও গতকাল বেশ খোশ মেজাজেই জাতীয় দল সতীর্থদের সঙ্গে অনুশীলন করেছেন।

হালকা-কঠিন, দুই ধরনের অনুশীলনই করেছেন মেসি। পাশাপাশি মনকে চাঙ্গা করতে চলেছে হাসি-ঠাট্টা, খুনসুটিও।

কেআর/আইএম