রোনালদোকে বিশ্রাম দিয়ে প্রথম হার জুভেন্টাসের!

ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০১৯ | ১১ বৈশাখ ১৪২৬

রোনালদোকে বিশ্রাম দিয়ে প্রথম হার জুভেন্টাসের!

পরিবর্তন ডেস্ক ৯:৫৫ পূর্বাহ্ণ, মার্চ ১৮, ২০১৯

রোনালদোকে বিশ্রাম দিয়ে প্রথম হার জুভেন্টাসের!

আগে যদি জানতেন পুঁচকে জেনোয়ার বিপক্ষেও দলকে জয় এনে দিতে পারবেন পাওলো দিবালা, মারিও মানজুকিচরা। উল্টো গিলতে হবে মৌসুমে প্রথম হারের তেতো স্বাদ! তাহলে নিশ্চিতভাবেই ক্রিস্তিয়ানো রোনালদোকে বিশ্রাম দিতেন জুভেন্টাস কোচ মাসিমিলিয়ানো অ্যলেগি। কিন্তু হয়তো ভেবেছিলেন পুঁচকে জেনোয়ার বিপক্ষে জয় পাওয়া এমন আর কী কঠিন! তাই বিলাসিতায় গা ভাসিয়ে গতকাল রোনালদোকে বিশ্রাম দেন জুভেন্টাস কোচ।

কোচের এই বিলাসিতার চড়া মূল্যই দিতে হয়েছে জুভেন্টাসকে। রোনালদোবিহীন জুভেন্টাসকে পেতে হয়েছে লিগে মৌসুমে প্রথম হারের স্বাদ। নিজেদের মাঠে পুঁচকে জেনোয়া রোনালদোবিহীন জুভেন্টাসকে হারিয়ে দিয়েছে ২-০ গোলে।

এই হারেও অবশ্য লিগ শিরোপা প্রশ্নে জুভেন্টাসের ক্ষতি তেমন কিছু হয়নি। এখনো দ্বিতীয় স্থানে থাকা নাপোলির চেয়ে ১৫ পয়েন্টে এগিয়ে ‘তুরিনের ওল্ড লেডি’রা। ফলে স্কুডেটোটা জুভেন্টাসের এক রকম নিশ্চিতই। কিন্তু অপরাজিত থাকার গৌরব আর থাকল না।

ইতালিয়ান সিরি আ’তে মৌসুমে আগের ২৭ ম্যাচেই অপরাজিত ছিল জুভেন্টাস। সেই ২৭ ম্যাচের ২৪টিতেই জয়, তিনটিতে ড্র। মনে হচ্ছিল, জুভেন্টাস হয়তো অপরাজিত থেকেই মৌসুমটা শেষ করতে পারবে। কিন্তু রোনালদোকে বিশ্রামের খেসারতে সেই সম্ভাবনা শেষ।

লিগ শিরোপা এক রকম নিশ্চিত। ওদিকে সামনেই চ্যাম্পিয়ন্স লিগ কোয়ার্টার ফাইনালের কঠিন পরীক্ষা। দুই দিক ভেবেই গতকাল রাতে দুর্বল জেনোয়ার বিপক্ষে ম্যাচটাতে দলের সেরা অস্ত্র রোনালদোকে বিশ্রাম দেন জুভেন্টাস কোচ। পর্তুগিজ তারকার এই বিশ্রামে দিবালা-মানজুকিচদের সামনে সুযোগ ছিল আলোটা কেড়ে নেওয়ার।

কিন্তু তারা সুযোগটা কাজে লাগাতে পারেননি। বরং চরম ব্যর্থ। আর তাদের ব্যর্থতার সুযোগটাই নিয়েছে জেনোয়া। স্টেফান স্তুরারো ও গোরান পানদেভের গোলে পাওয়া এই জয়ে জেনোয়া উঠে এসেছে পয়েন্ট তালিকার ১২তম স্থানে।

কেআর/আরপি