ড্রতে আঁকা মেসি-রোনালদোর ফাইনালের পথ

ঢাকা, ২০ আগস্ট, ২০১৯ | 2 0 1

ড্রতে আঁকা মেসি-রোনালদোর ফাইনালের পথ

পরিবর্তন ডেস্ক ১২:৪৭ অপরাহ্ণ, মার্চ ১৬, ২০১৯

ড্রতে আঁকা মেসি-রোনালদোর ফাইনালের পথ

গত এক যুগেরও বেশি সময় ধরে মেসি-রোনালদোর দ্বৈরথ দেখে আসছে ফুটবল-বিশ্ব। প্রত্যক্ষ দ্বৈরথ যেমন দেখেছে, দেখেছে পরোক্ষ দ্বৈরথও। প্রজন্মের সেরা দুই তারকা একবার মুখোমুখি হয়েছেন চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালেও। তবে সেটা সেই ২০০৯ সালে। তখনো তাদের দ্বৈরথটা সেভাবে জমেনি। দুজনেই তখন উঠতি তারকা। কলি থেকে প্রস্ফুটিত ফুল হয়ে ফোটার পর চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে দুজনের দেখা হয়নি কখনোই। তবে ফুটবলপ্রেমীদের এই আক্ষেপ মুছে যেতে পারে এবারই। কোয়ার্টার ফাইনালের ড্রতে আঁকা হয়ে গেল মেসি-রোনালদোর ফাইনালেরই পথ।

সম্ভাবনা ছিল কোয়ার্টার ফাইনালেই মেসির বার্সেলোনা ও রোনালদোর জুভেন্টাসের মুখোমুখি হওয়ার। কিন্তু সময়ের সেরা দুই ফুটবলের একজনের স্বপ্ন যদি কোয়ার্টার ফাইনালেই শেষ হয়ে যায়, টুর্নামেন্টটা পানসে হয়ে যাবে না! ফুটবল বিধাতা তাই সম্ভাবনার পাত্রটা ঘুরিয়ে দিলেন। সেটি ঘুরিয়ে সম্ভাবনাটাকে একেবারে ফাইনালে নিয়ে গেলেন!

গতকাল শুক্রবার অনুষ্ঠিত ড্রতে মেসির বার্সা ও রোনালদোর জুভেন্টাস শুধু নিজেদের মুখোমুখি হওয়ার বিষয়টিই এড়ায়নি, দুই দল পড়েছে ঠিক দুই অর্ধে। মানে দুই দলের সামনেই ফাইনালের পথ খোলা। কোয়ার্টার ফাইনাল, সেমিফাইনাল পেরোতে পারলে মেসি-রোনালদোর দেখা হবে ১ জুনের ফাইনালে।

ড্র ভাগ্য শেষ আটে বার্সেলোনার প্রতিপক্ষ বানিয়ে দিয়েছে ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার ইউনাইটেডকে। রোনালদোর জুভেন্টাসের প্রতিপক্ষ ডাচ ক্লাব আয়াক্স। শেষ ষোলোতে যারা ইতিহাসের অন্যতম সেরা এক অঘটনের জন্ম দিয়েছে। সর্বশেষ টানা তিনবারের চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদকে হারিয়ে জায়গা করে নিয়েছে শেষ আটে।

অন্য দুই কোয়ার্টার ফাইনালের একটিতে মুখোমুখি হবে দুই ইংলিশ ক্লাব, ম্যানচেস্টার সিটি ও টটেনহাম। অন্যটিতে গতবারের ফাইনালিস্ট লিভারপুলের প্রতিপক্ষ পর্তুগিজ ক্লাব এফসি পোর্তো।

শেষ আটে ম্যানইউ’র বাধা পেরোতে পারলে সেমিতে বার্সেলোনা মুখোমুখি হবে লিভারপুল ও এফসি পোর্তোর মধ্যকার বিজয়ীর সঙ্গে। জুভেন্টাসের প্রতিপক্ষ হবে ম্যান সিটি ও টটেনহামের মধ্যকার দ্বৈরথের বিজয়ী দল। ড্রয়ের পর তাই ফুটবলপ্রেমীরা স্বপ্নের মালা বুনতে শুরু করে দিয়েছেন মেসি-রোনালদোর ফাইনাল দেখার।

মেসি-রোনালদো পারবেন ফুটবলপ্রেমীদের এই স্বপ্ন পূরণ করতে? উত্তর দেবে সময়। তবে চেষ্টার ত্রুটি তারা করবেন না। কারণ, দুজনেই ১ জুন অ্যাতলেতিকো মাদ্রিদের ওয়ান্ডা ম্যাট্রোপলিতানো স্টেডিয়ামের ফাইনালে খেলতে মরিয়া। কল্পনার রঙতুলিতে ফাইনালের ছবিই আঁকছেন তারা।

কেআর

 

ফুটবল: আরও পড়ুন

আরও