প্রথমে ৫০ মিলিয়নে এই ব্রাজিলিয়ানকে কিনছেন জিদান

ঢাকা, শনিবার, ২৩ মার্চ ২০১৯ | ৯ চৈত্র ১৪২৫

প্রথমে ৫০ মিলিয়নে এই ব্রাজিলিয়ানকে কিনছেন জিদান

পরিবর্তন ডেস্ক ৫:৫৭ অপরাহ্ণ, মার্চ ১৪, ২০১৯

প্রথমে ৫০ মিলিয়নে এই ব্রাজিলিয়ানকে কিনছেন জিদান

দ্বিতীয় বারের মতো রিয়াল মাদ্রিদের কোচের দায়িত্ব নিয়েই দুজন তারকা খেলোয়াড়ের দিকে হাত বাড়িয়েছেন জিনেদিন জিদান। ফরাসি কোচের সেই প্রথম পছন্দের দুই খেলোয়াড় হলেন কিলিয়ান এমবাপে ও এডেন হ্যাজার্ড। তবে এমবাপে বা হ্যাজার্ড নন, জিদান প্রথম চুক্তিটা করতে যাচ্ছেন এদের মিলিতাওয়ের সঙ্গে। রিয়ালের মুখপাত্র হিসেবে পরিচিত স্পেনের জনপ্রিয় ক্রীড়া দৈনিক মার্কা জানিয়েছে এই খবর।

পর্তুগিজ ক্লাব এফসিন পোর্তোর এই ব্রাজিলিয়ান ডিফেন্ডারের সঙ্গে রিয়াল কথাবার্তা চালিয়ে যাচ্ছে অনেক দিন ধরেই। মার্কার খবর, ২১ বছর বয়সী এই তরুণ ডিফেন্ডারের সঙ্গে চুক্তির বিষয়ে পোর্তোকে রাজিও করিয়ে ফেলেছে রিয়াল। এখন শুধু চুক্তির শর্তগুলো চূড়ান্ত করা হবে।

মার্কার প্রতিবেদনে বলা হয়েছে, শর্তগুলো চূড়ান্ত করে মার্চেই চুক্তিটা সেরে ফেলা হবে। অন্তত রিয়াল মাদ্রিদ মিলিতাওয়ের সঙ্গে মার্চেই চুক্তিটা সেরে ফেলতে চাইছে। এমনকি আগামী সপ্তাহেই আনুষ্ঠানিক চুক্তিটা হয়েযেতে পারে বলে ধারণা করা হচ্ছে। ব্রাজিলের এই তরুণের সঙ্গে চুক্তির ব্যাপারে রিয়ালের তাড়াহুড়ো করার যুক্তিসংগত কারণও আছে।

পোর্তো বর্তমানে মিলিতাওয়ের ওপর ঝুলিয়ে রেখেছে ৫০ মিলিয়ন ইউরোর রিলিজ ক্লজ। মানে ৬ ফুট ২ ইঞ্চি উচ্চতার এই তরুণকে এখন ৫০ মিলিয়ন ইউরোতেই কিনতে পারবে রিয়াল। কিন্তু চুক্তির শর্ত অনুযায়ী আগামী জুলাইতেই পোর্তোতে তার রিলিজ ক্লজ হয়ে যাবে ৭৫ মিলিয়ন ইউরো। তাই জুলাইয়ের আগেই রিয়াল চুক্তির ঝামেলাটা চুকিয়ে ফেলতে চাইছে।

জুলাই আসতেও অবশ্য এখনো অনেকটা সময় বাকি। তবে তার আগেই যেহেতু শুরু হতে যাচ্ছে কোপা আমেরিকা, রিয়াল তাই কোপার আমেরিকার আগেই মিলিতাওকে দলে টানার বিষয়টি নিশ্চিত করতে চাইছে।

পোর্তো থেকে রিয়াল সর্বশেষ যে খেলোয়াড়টিকে কিনেছিল, তার নাম দানিলো। তিনিও একজন ব্রাজিলিয়ান। মিলিতাওয়ের মতো তিনিও একজন ডিফেন্ডার। তবে ২৭ বছর বয়সী দানিলো মাত্র দুটি মৌসুমই বার্নাব্যুতে কাটাতে পেরেছেন। ২০১৫ সালে কেনার পর ২০১৭ সালেই তাকে ম্যানচেস্টার সিটির কাছে বিক্রি করে দিয়েছে। রিয়ালের কর্তারা মনে করছেন দানিলোর চেয়েও ভালো সওদা হবেন মিলিতাও। কারণ, ২০১৮ সালেই ব্রাজিলিয়ান ক্লাব সাও পাওলো ছেড়ে পোর্তোতে যোগ দেওয়া মিলিতাও এরই মধ্যে নিজের প্রতিভা-সামর্থ্য দিয়ে নজর কেড়েছেন সবার। ব্রাজিল জাতীয় দলের হয়ে একটি ম্যাচ খেলা মিলিতাওয়ের ওপর দৃষ্টি দিয়েছিল ইউরোপের আরও অনেক ক্লাবই। তবে কূটনৈতিক দৃঢ়তায় রিয়ালই পোর্তোকে আগে রাজি করাতে পেরেছে।

কেআর