আগুয়েরোর রেকর্ড হ্যাটট্রিকে শীর্ষে ম্যান সিটি

ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০১৯ | ৬ বৈশাখ ১৪২৬

আগুয়েরোর রেকর্ড হ্যাটট্রিকে শীর্ষে ম্যান সিটি

পরিবর্তন ডেস্ক ১০:৫৬ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ১১, ২০১৯

আগুয়েরোর রেকর্ড হ্যাটট্রিকে শীর্ষে ম্যান সিটি

সার্জিও আগুয়েরোর রেকর্ড হ্যাট্রিকে ইংলিশ প্রিমিয়ার লিগ টেবিলের শীর্ষে ফিরেছে ম্যানচেস্টার সিটি। আগুয়েরোর হ্যাট্রিক ও রাহিম স্টার্লিংয়ের জোড়া গোলে চেলসিকে ৬-০ গোল উড়িয়ে দিয়েছে সিটি। দলের হয়ে অন্য গোলটি করেছেন গুন্ডোগান।

রোববার ইতিহাদ স্টেডিয়ামে গোলের মালা পরিয়েই চেলসিকে আতিথ্য দিল ম্যানসিটি। ম্যাচের চতুর্থ মিনিটে প্রথম গোলটি করেন স্টার্লিং। এরপর একে একে আরো ৫ গোল হজম করতে হয় অতিথিদের। এর মধ্য দিয়ে মধুর প্রতিশোধও নিল বর্তমান চ্যাম্পিয়নরা। প্রথম লেগে ২-০ গোল হারিয়ে সিটিকে মৌসুমের প্রথম হার উপহার দিয়েছিল মারিও সারির দলটি।

এদিন ঘরের মাঠে শুরুর ২৫ মিনিটের মধ্যেই ৪ গোল দিয়ে ফেলে সিটি। ইংলিশ মিডফিল্ডার স্টার্লিংয়ের পা থেকে আসে প্রথম গোল। এরপর শুরু হয় আগুয়েরোর জাদু। ছয় মিনিটের ব্যবধানে চেলসির জালে দুইটি গোল জড়ান এই আর্জেন্টাইন স্ট্রাইকার। ত্রয়োদশ মিনিটে ২৫ গজ দূর থেকে বুলেট শটে নিজের প্রথম গোল করে ব্যবধান দ্বিগুণ করেন তিনি। আর উনিশ মিনিটে নিজের দ্বিতীয় গোল করেন।

দলের হয়ে চতুর্থ গোলটি করেন গুন্ডোগান। ম্যাচের ২৫ মিনিটে ২৫ গজ দূর থেকে লক্ষ্য ভেদ করেন এই জার্মান ডিফেন্ডার।

আগুয়েরো নিজের হ্যাটট্রিকটি পূর্ণ করেন ম্যাচের ৫৬ মিনিটে। ডি-বক্সে স্টার্লিংকে প্রতিপক্ষের খেলোয়াড় ফাউল করলে পেনাল্টি পায় সিটি। আর সফল স্পট-কিক থেকে রেকর্ড ছোঁয়া হ্যাটট্রিক করে আগুয়েরো। একই সঙ্গে আসরে ১৭ গোল নিয়ে গোলদাতার তালিকায় যৌথভাবে মোহামেদ সালাহর সঙ্গে শীর্ষে উঠলেন আর্জেন্টাইন ফরোয়ার্ড।

এ নিয়ে লিগে টানা দ্বিতীয় হ্যাটট্রিক পেলেন সিটির আর্জেন্টাইন এই স্ট্রাইকার। ছুঁয়ে ফেললেন ইংলিশ প্রিমিয়ার লিগে সবচে বেশি হ্যাটট্রিকের মালিক অ্যালেন শিয়েরারকে। প্রিমিয়ার লিগে এটি ছিল আগুয়েরোর একাদশ হ্যাটট্রিক।

ম্যাচের ৮০ মিনিটে ম্যাচে নিজের দ্বিতীয় গোল করে চেলসির কফিনে ষষ্ঠ ও শেষ পেরেকটি ঠোঁকেন স্টার্লিং।

এই জয়ে ২৭ ম্যাচে শীর্ষে ফেরা ম্যানচেস্টার সিটির পয়েন্ট ৬৫। একই পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে দ্বিতীয় স্থানে আছে লিভারপুল। তৃতীয় স্থানে থাকা টটেনহামের পয়েন্ট ৬০।

পিএ