বিলবাও মাঠেও হোঁচট খেল বার্সেলোনা

ঢাকা, বুধবার, ২০ ফেব্রুয়ারি ২০১৯ | ৮ ফাল্গুন ১৪২৫

বিলবাও মাঠেও হোঁচট খেল বার্সেলোনা

পরিবর্তন ডেস্ক ৯:৩০ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ১১, ২০১৯

বিলবাও মাঠেও হোঁচট খেল বার্সেলোনা

লিওনেল মেসি

লা লিগায় টানা দ্বিতীয় ম্যাচে হোঁচট খেল বার্সেলোনা। রোববার আথলেটিকো বিলবাওয়ের মাঠ থেকে গোলশূন্য ড্র করে এসেছে এর্নেস্তা ভালভেরদের শিষ্যরা। গেল সপ্তাহেও ভালেন্সিয়ার বিপক্ষে ঘরের মাঠে ২-২ গোলের ড্র নিয়ে মাঠ ছেড়েছিল বার্সেলোনা।

এদিন নিজের ছায়া হয়েই ছিলেন কাতালানদের প্রাণভোমরা লিওনেল মেসি। নিজেদের হারিয়ে খুঁজেছেন লুইস সুয়ারেজ, ফিলিপে কুতিনহো ও আর্তেরো ভিদালরাও। তবে গোলপোস্টে ঠিকই নিজের জাত চিনিয়েছেন মার্ক-আন্ড্রে টের স্টেগেন। তার বেশ কিছু দুর্দান্ত সেভে অন্তত হারের মুখ দেখতে হয়নি বার্সেলোনাকে।

এদিন নিজেদের মাঠে প্রতিপক্ষের রক্ষণে শুরু থেকেই চাপ সৃষ্টি করে খেলে বিলবাও। ম্যাচের একাদশ মিনিটেই এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল তারা। কিন্তু ইউরি বের্চিচের নেওয়া কোনাকুনি শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়।

ম্যাচের ১৭ মিনিটে বার্সার ত্রাতা হিসেবে আবির্ভূত হন গোলরক্ষক স্টেগেন। স্প্যানিশ মিডফিল্ডার মার্কেল সুসায়েতার জোরালো শট কর্নারের বিনিময়ে ঠেকিয়ে দেন তিনি।

এদিন অনেকটাই ম্লান ছিলেন মেসি। তবু ম্যাচের ২৬ মিনিটে গোলের সুযোগ পেয়েছিলেন তিনি। তবে প্রায় ৩০ গজ দূর থেকে নেওয়া তার শট ক্রসবারের উপরের অংশে লাগে।

দ্বিতীয়ার্ধের অধিকাংশ সময় বল দখলে নিয়ে খেললেও গোলের উল্লেখযোগ্য সুযোগ তৈরি করতে পারেনি বার্সা। উল্টো ৮২তম মিনিটে গোল খেয়ে বসছিল প্রায়। ইনাকি উইলিয়ামসের নেওয়া শটটি দারুণ ক্ষিপ্রতায় রুখে দিয়ে আবার দলকে রক্ষা করেন স্টেগেন।

এই ড্রয়েও অবশ্য নিজেদের শীর্ষস্থান ধরে রাখল বার্সা। তাদের পয়েন্ট ৫১। এদিকে দারুণ উন্নতি করেছে রিয়াল মাদ্রিদ। শনিবারের ‘মাদ্রিদ ডার্বি’ জেতা দলটি ৪৫ পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয় স্থানে। তিন নম্বরে থাকা দিয়েগো সিমেওনের দলের পয়েন্ট ৪৪।

পিএ