ফেরার জন্য বার্সাকে ৫ বার অনুরোধ করেছেন নেইমার!

ঢাকা, সোমবার, ২৫ মার্চ ২০১৯ | ১১ চৈত্র ১৪২৫

ফেরার জন্য বার্সাকে ৫ বার অনুরোধ করেছেন নেইমার!

পরিবর্তন ডেস্ক ১০:২৪ পূর্বাহ্ণ, জানুয়ারি ১১, ২০১৯

ফেরার জন্য বার্সাকে ৫ বার অনুরোধ করেছেন নেইমার!

বার্সেলোনা তাকে কিছুতেই বিক্রি করতে রাজি ছিল না। টাকার মোহে পড়ে নেইমার জোর করে, ঝগড়া করে পিএসজিতে যোগ দিয়েছেন। কিন্তু ফরাসি ক্লাবটিতে যোগ দেওয়ার পরপরই নিজের ভুলটা বুঝতে পারেন ব্রাজিলিয়ান তারকা। শুধু ভুল বুঝতে পারা নয়, নেইমারকে পেয়ে বসে অনুশোচনাও।

আর সেই অনুশোচনা থেকেই নাকি গত ১৭ মাসে বার্সেলোনাকে ৫ বার অনুরোধ করেছেন ন্যু-ক্যাম্পে ফেরার জন্য। মানে তিন নিজে থেকেই নাকি বার্সেলোনার কর্তাদের সঙ্গে চুক্তির জন্য যোগাযোগ করেছেন বারবার।

নেইমারের বাবা ও এজেন্ট নেইমার সান্তোস সিনিয়রকে উদ্ধৃত করে এই খবর দিয়ে স্প্যানিশ পত্রিকা এল মুন্ডো। পত্রিকাটি জানিয়েছে, পিএসজিতে যোগ দিয়ে নেইমার এখন খুবই হতাশ। জোর করে ক্লাব ছাড়ার জন্য বার্সেলোনার কাছে নাকি দুঃখও প্রকাশ করেছেন তিনি। নেইমারের বাবা নাকি বার্সেলোনা সভাপতি জোসেফ মারিয়া বার্তোমেউয়ের সঙ্গে সরাসরি আলোচনাও করেছেন তার ছেলেকে ফিরিয়ে নেওয়ার জন্য।

২০১৩ সালে ব্রাজিলিয়ান ক্লাব সান্তোস ছেড়ে বার্সেলোনায় যোগ দেন নেইমার। ন্যু-ক্যাম্পে মেসিদের সঙ্গে কাটিয়েও ৪টি বছর। ন্যু-ক্যাম্পে দিনগুলো ভালোও কাটছিল তার। কিন্তু হঠাৎই তার মনের মধ্যে বাসা বাধে উচ্চ স্বপ্ন-মেসির ছায়া থেকে বেরিয়ে নিজ ক্লাবের ‘নেতা’ হবেন। আর ‘নেতা’র ভূমিকায় আলো ছড়িয়ে হবেন বিশ্বসেরা। জিতবেন ব্যালন ডি’অর।

এই উচ্চাবিলাসী স্বপ্ন নিয়েই ২০১৭ সালের ৩ আগস্ট রেকর্ড ২২২ মিলিয়ন ইউরোর চুক্তিতে বার্সা ছেড়ে পিএসজিতে যোগ দেন। তা ফরাসি ক্লাবটিতে তিনি স্বপ্নমতো নেতা হনও। কিন্তু বার্সেলোনার মতো বিশ্বসেরা ক্লাব এবং লঅ লিগার মতো বিশ্বসেরা লিগ ছেড়ে ফ্রান্সের অপেক্ষাকৃত কম প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ লিগে যোগ দেওয়াটা যে চরম ভুল ছিল, সেটি বুঝতেও তার খুব বেশি সময় লাগেনি। যোগ দেওয়ার মাস দুয়েকের মধ্যেই নাকি বুঝে যান, বড় ভুল করে ফেলেছেন।

নেইমারের সেই অনুশোচনার কথা গণমাধ্যমে এসেছেও বারবার। ভুল শোধরাতে নেইমার আবার লা লিগায় ফেরার জন্য মরিয়া হয়ে উঠেন। সাবেক ক্লাব বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদকে জড়িয়ে গুঞ্জনও ছড়িয়েছে বারবার। গুঞ্জন আছে এখনো। রিয়াল তো তার পেছনে লেগেই আছে। তবে নেইমার নাকি আবার ন্যু-ক্যাম্পে ফিরতেই বেশি আগ্রহী। তাই বারবার বার্সেলোনার দরজায় কড়া নেড়েছেন তাকে ফিরিয়ে নেওয়ার জন্য।

নেইমারের বাবার বরাত দিয়ে এল মুন্ডো লিখেছে, ‘সে (নেইমার) খুবই হতাশ এবং দুঃখিত।’ বিশাল অঙ্কের টাকার পাশাপাশি পিএসজি নেইমারকে আরও অনেক রকম টোপই দিয়েছিল। যেমন বলেছিল পিএসজিকে বিশ্বসেরা ক্লাব বানানোর কথা। কিন্তু নেইমার নাকি পিএসজির ক্রীড়া প্রকল্প নিয়ে খুশি নন।

মজার ব্যাপার হলো নেইমার বারবার কড়া নাড়ায় বার্সেলোনার কর্তারাও নাকি রাগ-গোস্যা ভুলে তাকে আবার ফেরাতে রাজি। তাকে কেনার জন্য তহবিল সংগ্রহের পরিকল্পনাও নাকি হাতে নিয়েছে বার্সেলোনা।

কেআর