পিছিয়ে পড়েও দাপুটে জয় লিভারপুলের

ঢাকা, বুধবার, ১২ ডিসেম্বর ২০১৮ | ২৭ অগ্রহায়ণ ১৪২৫

পিছিয়ে পড়েও দাপুটে জয় লিভারপুলের

পরিবর্তন ডেস্ক ১০:৫০ পূর্বাহ্ণ, ডিসেম্বর ০৬, ২০১৮

পিছিয়ে পড়েও দাপুটে জয় লিভারপুলের

বুধবার ইংলিশ প্রিমিয়ার লিগে বার্নলির মুখোমুখি হয়েছিল লিভারপুল। প্রথমার্ধে কোনপক্ষই গোলের দেখা পায়নি। বিরতি থেকে ফিরেই লিভারপুলের জালে এক গোল দিয়ে দেয় স্বাগতিকরা। পরে তিন গোল করে বার্নলির মাঠ থেকে দাপুটে জয় নিয়েই মাঠ ছাড়ে ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা।

লিভারপুলের ৩-১ জয়ের ম্যাচে দলের হয়ে গোল করেছেন জেমস মিলনার, ফিরমিনো ও শাকিরি। বার্নলির একমাত্র গোলটি করেন কর্ক।

এদিন মোহামেদ সালাহ ও রবের্তো ফিরমিনোকে ছাড়াই শুরুর একাদশ সাজান ক্লপ। তাতেও প্রতিপক্ষের মাঠে দারুণ আধিপত্য নিয়ে খেলেছে লিভারপুল। ম্যাচের ৭৫ শতাংশ সময় বল দখলে ছিল তাদের। যদিও প্রথমার্ধে গোলের দেখা মেলেনি।

উল্টো বিরতি থেকে ফিরে লিভারপুলের জালে বল জড়িয়ে এগিয়ে যায় স্বাগতিকরা। ম্যাচের ৫৪ মিনিটে কর্নার কিক থেকে পাওয়া বলে মাথা ছোঁয়ান বার্নলির খেলোয়াড়। লিভারপুলের গোলরক্ষক অ্যালিসন কোনোমতে বল ফেরালেও বিপদমুক্ত করতে পারেননি। জটলা থেকে বল জালে জড়ান কর্ক।

পিছিয়ে পড়ে ঘুরে দাঁড়াতে মরিয়া চেষ্টা চালায় অতিথিরা। একে একে নামানো হয় সালাহ ও ফিরমিনোকে। তবে লিভারপুলকে সমতায় ফেরান জেমস মিলনার। ৬২ মিনিটে দিভোক ওরিগির কাছ থেকে পাওয়া বল ডান পায়ের শটে জালে জড়ান তিনি। তার ৭ মিনিট পর বদলি নামা ফিরমিনো ফ্রি-কিক থেকে পাওয়া বল দারুণ টোকায় লক্ষ্যভেদ করলে ২-১ ব্যবধানে এগিয়ে যায় লিভারপুল।

আর দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে সালাহর বাড়ানো বল মাপা শটে লক্ষ্যভেদ করে লিভারপুলের জয় নিশ্চিত করে দেন শাকিরি। এ্ই জয়ে ১৫ ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে লিভারপুল।

পিএ