নেইমারবিহীন ম্যাচে জিততে পারল না পিএসজি

ঢাকা, বুধবার, ১২ ডিসেম্বর ২০১৮ | ২৭ অগ্রহায়ণ ১৪২৫

নেইমারবিহীন ম্যাচে জিততে পারল না পিএসজি

পরিবর্তন ডেস্ক ১০:১৭ পূর্বাহ্ণ, ডিসেম্বর ০৬, ২০১৮

নেইমারবিহীন ম্যাচে জিততে পারল না পিএসজি

লিগ ওয়ানে মৌসুমটা স্বপ্নের মতোই শুরু করেছিল পিএসজি। টানা ১৪ ম্যাচ জিতে দারুণভাবেই এগিয়ে চলছিল তারা। কিন্তু হঠাৎ করেই যেন ছন্দপতন ঘটল। গেল ম্যাচে বোর্দোর সাথে ড্র করার পর বুধবার স্ত্রাসবুর্গের সাথেও ড্র করে পয়েন্ট হারিয়েছে টমাস টুখেলের দল।

বোর্দোর বিপক্ষের ম্যাচেই চোট নিয়ে মাঠ ছেড়েছিলেন নেইমার। ফলে এদিন প্রতিপক্ষের মাঠে সেরা তারকাকে বিশ্রামে রেখে একাদশ সাজান টুখেল। কিন্তু এমবাপে-কাভানিতে গড়া আক্রমণভাগ জয় না নিয়েই মাঠ ছেড়েছে। প্রথমার্ধে পিছিয়ে পড়ে শেষ দিকের গোলে ১-১ গোলের সমতা নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে টেবিলের শীর্ষ দলটিকে।

শনিবার বোর্দোর মাঠে ২-২ গোলে ড্র করেছিল তারা। ১৬ ম্যাচে ১৪ জয় ও দুই ড্রয়ে পিএসজি’র পয়েন্ট ৪৪। অন্যদিকে দ্বিতীয় স্থানে থাকা লিলের পয়েন্ট ৩০।

এদিন ম্যাচ জুড়ে বল দখলে ছিল পিএসজিরই। ম্যাচের ৬৮ ভাগ সময় বল ছিল এমবাপেদের পায়ে। কিন্তু প্রথমার্ধে কিছুটা ছন্নছাড়া খেলতে থাকে তারা। আর এই সুযোগেই এগিয়ে যায় স্বাগতিকরা। ম্যাচের ৪০ মিনিটে স্পট কিক থেকে গোল করেন কেনি লালা। নিজেদের ডি-বক্সের ভেতর পিএসজি’র জার্মান ডিফেন্ডার ঠিলো কিহেহার হাতে বল লাগলে পেনাল্টি পায় স্ত্রাসবুর্গ।

ম্যাচের ৭১ মিনিটে পিএসজি’র সমতা সূচক গোলটিও আসে পেনাল্টি থেকেই। ডি-বক্সের ভেতর এমবাপে ফাউলের শিকার হলে পেনাল্টিটি পায় তারা। আর স্পট কিক থেকে আসরে নিজের দশম গোলটি করেন উরুগুয়ের স্ট্রাইকার এদিনসন কাভানি।

অবশ্য যোগ করা সময়ে পিএসজি’র জালে আরেকবার বল পাঠিয়েছিল স্বাগতিকরা। কিন্তু রেফারির অফসাইডের বাঁশিতে বেঁচে যায় বর্তমান চ্যাম্পিয়নরা।

পিএ