দুর্দান্ত জয়ে শেষ ষোলতে বার্সেলোনা

ঢাকা, বুধবার, ১২ ডিসেম্বর ২০১৮ | ২৭ অগ্রহায়ণ ১৪২৫

দুর্দান্ত জয়ে শেষ ষোলতে বার্সেলোনা

পরিবর্তন ডেস্ক ৯:২০ পূর্বাহ্ণ, ডিসেম্বর ০৬, ২০১৮

দুর্দান্ত জয়ে শেষ ষোলতে বার্সেলোনা

বুধবার লিওনেল মেসিকে ছাড়াই মাঠে নেমেছিল বার্সেলোনা। তাতেও কালচারাল লিওনেসার বিপক্ষে বড় জয় পেতে কোন অসুবিধা হয়নি কাতালানদের। এদিন ক্যাম্প ন্যুতে লিওনেসাকে ৪-১ গোলে হারিয়েছে এরনেস্তো ভালভেরদের দল। এর আগে প্রতিপক্ষের মাঠে প্রথম লেগে ১-০ গোলে জিতেছিল তারা। ফলে ৫-১ এর অগ্রগামীতায় দ্বিতীয় রাউন্ড নিশ্চিত হয় বার্সার।

বার্সেলোনার হয়ে জোড়া গোল করেছেন ড্যানিশ সুয়ারেজ। একটি করে গোল করেন মুনির ও ম্যালকম। লিওনেসার হয়ে একমাত্র গোলটি করেন ইয়ুসেপ সেনে।

এদিন ঘরের মাঠে গোলের খাতা খুলতে খুব বেশি সময় নেয়নি বার্সেলোনা। ম্যাচের ১৮ মিনিটে ডি-বক্সে ইভান রাকিতিচের পাস থেকে বল পেয়ে তা প্রতিপক্ষের জালে জড়ান মুনির এল হাদ্দাদি। আর ২৬ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন সুয়ারেজ।

বিরতির কয়েক মিনিট আগে দারুণ এক হেডে গোল করে ব্যবধান ৩-০তে নিয়ে যান ম্যালকম। বিরতি থেকে ফিরে একটি গোল শোধ করে লিওনেসা। ম্যাচের ৫৪ মিনিটে দলের হয়ে একমাত্র গোলটি করেন ইয়ুসেপ সেনে।

সর্বশেষ ম্যাচের ৭০ মিনিটে অতিথিদের কফিনে চতুর্থ ও শেষ পেরেকটি ঠোকেন সুয়ারেজ। ডি-বক্সে বল পেয়ে ডান পায়ের কোনাকুনি শটে ম্যাচে নিজের দ্বিতীয় গোলটি করেন তিনি।

বার্সেলোনা ছাড়া শেষ ষোল নিশ্চিত করেছে আথলেতিকো মাদ্রিদ, সেভিয়া, ভিয়ারিয়াল।

পিএ