নেইমারের গোলে উরুগুয়েকে হারাল ব্রাজিল

ঢাকা, বুধবার, ১২ ডিসেম্বর ২০১৮ | ২৮ অগ্রহায়ণ ১৪২৫

নেইমারের গোলে উরুগুয়েকে হারাল ব্রাজিল

পরিবর্তন ডেস্ক ৯:৩৮ পূর্বাহ্ণ, নভেম্বর ১৭, ২০১৮

নেইমারের গোলে উরুগুয়েকে হারাল ব্রাজিল

ব্রাজিল-উরুগুয়ে ম্যাচ মানেই বরাবরই ভিন্ন কিছু। দুই দল মুখোমুখি হলেই যেন ফিরে আসে ১৯৫০ সালের মারাকানার ফাইনালের স্মৃতি। লন্ডনের এমিরেটস স্টেডিয়ামে শুক্রবার রাতেও দুই দলের লড়াইয়ে থাকল ঝাঁজালো উত্তাপ। তবে পেনাল্টি থেকে করা নেইমারের গোলে ১-০ তে জয় নিয়ে মাঠ ছেড়েছে ব্রাজিল।

আন্তর্জাতিক প্রীতি ম্যাচটিতে চোখ ছিল সবার। সাবেক দুই সতীর্থ লিওনেল মেসি ও লুইস সুয়ারেজের দ্বৈরথ দেখতেও মুখিয়ে ছিল দর্শকরা। শেষ পর্যন্ত হাসিটা থাকল নেইমারের মুখে। রাশিয়া বিশ্বকাপে কোয়ার্টার ফাইনালে হারের পর এটি ব্রাজিলের টানা পঞ্চম জয়।

কতটা উত্তাপ ছিল ম্যাচে তা এই পরিসংখ্যানে চোখ রাখলেই বুঝে যাবেন সবাই। ম্যাচে মোট ফাউল হয়েছে ৩৮টি। ব্রাজিল ১৫টি আর উরুগুয়ে ফাউল করেছে ২৩টি। এমনকি পিএসজিতে নেইমারের সতীর্থ এডিনসন কাভানিও হলুদ কার্ড দেখেন নেইমারকে ফাউল করে। রেফারিকে কি বেগটাই না পেতে হয়েছে ম্যাচ পরিচালনার ক্ষেত্রে!

ম্যাচের ৭৬ মিনিটে ব্রাজিল যে পেনাল্টি পেল তখনও ছড়াল উত্তাপ। উরুগুইয়ান খেলোয়াড়রা তর্কে জড়ান রেফারির সঙ্গে। তখন হলুদ কার্ড দেখতে হয় সুয়ারেজকে। পেনাল্টি থেকে গোল করে এদিন জাতীয় দলের হয়ে নিজের ৬০তম গোলটি আদায় করেন নেইমার।

টিএআর