মেসির জোড়া গোলেও হার বার্সেলোনার

ঢাকা, শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮ | ১ পৌষ ১৪২৫

মেসির জোড়া গোলেও হার বার্সেলোনার

পরিবর্তন ডেস্ক ৯:২৭ পূর্বাহ্ণ, নভেম্বর ১২, ২০১৮

মেসির জোড়া গোলেও হার বার্সেলোনার

ইনজুরি কাটিয়ে রোববার বার্সেলোনার হয়ে মাঠে নামেন লিওনেল মেসি। ফিরেই জোড়া গোল করেছেন আর্জেন্টাইন এই তারকা। তবু ঘরের মাঠে তার প্রত্যাবর্তন মোটেও সুখকর হয়নি। লা লিগার ম্যাচে রিয়াল বেটিসের কাছে ৪-৩ গোলে হেরেছে বর্তমান চ্যাম্পিয়নরা।

ইনজুরির কারণে ক্যাম্প ন্যুতে এদিন ছিলেন না ফিলিপে কুতিনহো। আর উসমান দেম্বেলেকেও বিশ্রামে রাখেন কোচ। মেসি জ্বলে উঠলেও ২০০৮ সালের পর বার্সার বিপক্ষে প্রথম জয় নিয়ে মাঠ ছাড়ে বেটিস। লাল কার্ড দেখেন বার্সার ক্রোয়েট তারকা ইভান রাকিতিচ।

এদিন ম্যাচের প্রথমার্ধেই ২-০ গোলে এগিয়ে যায় অতিথিরা। ম্যাচের ২০ মিনিটে উইলিয়াম কার্ভালহোর বাড়ানো বল থেকে গোল করে দলকে এগিয়ে দেন জুনিয়র ফিরপো। আর তার ১৪ মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন হোয়াকুইন। বার্সারই সাবেক খেলোয়াড় ক্রিস্টিয়ান তেয়োর ক্রস থেকে গোল করেন ফিরপো।

বিরতি থেকে ফিরে গোলের জন্য মরিয়া হয়ে ওঠে বার্সেলোনা। ৬৮ মিনিটে সফল স্পটকিক থেকে গোল করে ব্যবধান কমান মেসি। বেটিসের ডি-বক্সের ভেতর আলবা ফাউলের শিকার হলে পেনাল্টি পায় বার্সা। কিন্তু এই গোলের ঠিক ৩ মিনিট গোলকিপার টের স্টেগেনের ভুলে আরেকটি গোল হজম করে বসে স্বাগতিকরা। ৭১ মিনিটে লো সেলসোর জোরালো শট তার হাতে লেগে জালে জড়ায়।

৭৯ মিনিটে মুনিরের বাড়ানো বলে গোল করে ব্যবধান ৩-২ করেন বার্সার চিলিয়ান মিডফিল্ডার আর্তুরু ভিদাল। কিন্তু ম্যাচের ৮৩ মিনিটে ডিফেন্সের ভুলে আবারও গোল হজম করে বসে বার্সা। ব্যবধান গিয়ে দাঁড়ায় ৪-২ তে। ২০০২ সালের পর প্রথমবারের মতো বার্সাকে চতুর্থ গোলের স্বাদ হজম করান কানালেস।

এর মধ্যে ম্যাচের ৮৮ মিনিটে ম্যাচে দ্বিতীয় হলুদ কার্ড দেখে লাল কার্ড নিয়ে মাঠ ছাড়তে হয় রাকিতিচকে। আর যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে মেসি দ্বিতীয় গোল করলেও ৪-৩ গোলের হার নিয়েই মাঠ ছাড়তে হয় বার্সাকে।

পিএ