জার্মান ক্লাসিকোতে বায়ার্নের হার

ঢাকা, শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮ | ১ পৌষ ১৪২৫

জার্মান ক্লাসিকোতে বায়ার্নের হার

পরিবর্তন ডেস্ক ৯:০২ পূর্বাহ্ণ, নভেম্বর ১১, ২০১৮

জার্মান ক্লাসিকোতে বায়ার্নের হার

শনিবার সিগনাল ইদুনা পার্কে মুখোমুখি হয়েছিল দুই জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখ ও বুরুশিয়া ডর্টমুন্ড। ঘরের মাঠে গেলবারের চ্যাম্পিয়ন বায়ার্নকে ৩-২ গোলে হারিয়েছে ডর্টমুন্ড।

এদিন দারুণ প্রতিদ্বন্দ্বিতা পূর্ণ ম্যাচটি শুরু থেকেই আক্রমণ পাল্টা আক্রমণে জমে ওঠে। ম্যাচের প্রথম গোলটি করে অতিথিরাই। ২৬ মিনিটে বায়ার্নকে ১-০ গোলে এগিয়ে দেন ডর্টমুন্ডেরই সাবেক পোলিশ ফরোয়ার্ড রবার্ট লেভেন্ডোভস্কি।

তবে বিরতি থেকে ফিরে বেশ আগ্রাসী হয়ে ওঠে ডর্টমুন্ড। গোলের জন্য মরিয়া স্বাগতিকরা ম্যাচের ৪৮ মিনিটেই সমতায় ফেরে। প্রতিপক্ষের ডি-বক্সের ভেতর মার্কো রয়েস ফাউলের শিকার হলে পেনাল্টি পায় ডর্টমুন্ড। সফল স্পটকিক থেকে গোল করেন রয়েস।

এর কিছুক্ষণ পরই আবার এগিয়ে যায় বায়ার্ন। ৫২ ম্যাচে মিনিটে নিজের দ্বিতীয় গোল করেন লেভেন্ডোভস্কি। পিছয়ে পড়ে আরো আক্রমণাত্মক হয়ে ওঠে ডর্টমুন্ড। ম্যাচের ৬৭ মিনিটে রয়েসের গোলে আবার সমতায় ফেরে তারা।

অবশ্য ডর্টমুন্ডের জয় সূচক গোলটি আসে স্প্যানিশ ফরোয়ার্ড পাকো আলকাসারের পা থেকে। ম্যাচে ৭৩ মিনিটে ভিটসেলের বাড়ানো বল থেকে গোল করে দলকে ৩-২ গোলে এগিয়ে দেন তিনি। ম্যাচের যোগ করা সময়ে ডর্টমুন্ডের জালে লেভেন্ডোভস্কি আরেকবার বল জড়ালেও অফ সাইডের সিদ্ধান্তে বাতিল হয়ে যায় তা।

পিএ