শেষ দুই ম্যাচে কুতিনহোকে পাচ্ছে না ব্রাজিল

ঢাকা, শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮ | ১ পৌষ ১৪২৫

শেষ দুই ম্যাচে কুতিনহোকে পাচ্ছে না ব্রাজিল

পরিবর্তন ডেস্ক ৪:৫৯ অপরাহ্ণ, নভেম্বর ০৯, ২০১৮

শেষ দুই ম্যাচে কুতিনহোকে পাচ্ছে না ব্রাজিল

রাশিয়া বিশ্বকাপ ব্যর্থতাকে পেছনে ফেলে নতুন করে পথ চলা শুরু করেছে ব্রাজিল। ২০২২ কাতার বিশ্বকাপে চোখ রেখে ব্রাজিলের সেই শুরুটাও হয়েছে দারুণ। বিশ্বকাপ ব্যর্থতার পর ৪টি প্রস্তুতি ম্যাচেই জিতেছে নেইমারদের দল। স্বাভাবিকভাবেই বছরের শেষ দুটি প্রস্তুতি ম্যাচেও জয়ের ধারা অব্যাহত রাখতে মরিয়া ব্রাজিল। তবে তার আগে ব্রাজিল শিবিরে একটা হতাশার খবর। উরুগুয়ে ও ক্যামেরুনের বিপক্ষে বছরের শেষ দুটি ম্যাচে ফিলিপে কুতিনহোকে দলে পাচ্ছেন না কোচ তিতে। চোটের কারণে তিন সপ্তাহের জন্য মাঠের বাইরে ছিটকে পড়েছেন বার্সেলোনা তারকা।

মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগে ইন্টার মিলানের বিপক্ষে ম্যাচটিতে পুরো ৯০ মিনিটই খেলেছেন কুতিনহো। স্বদেশি ম্যালকমের গোলটি বানিয়েও দিয়েছিলেন তিনিই। তবে ম্যাচের শেষ কয়েকটি মিনিট হালকা খোড়াতে দেখা যায় তাকে। তবে সেই খোড়ানোর কারণটা যে চোট, সেটা তখন জানা যায়নি। ক্লাব বার্সেলোনার পক্ষ থেকেই নিশ্চিত করে বলা হচ্ছিল না কিছুই। তবে বার্সেলোনা শেষ পর্যন্ত নিশ্চিত করেছে, হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছেন কুতিনহো।

ইতালি থেকে ফিরে কুতিনহো নিজে থেকেই ডাক্তারের কাছ যান বলে খবর। ডাক্তার সবকিছু ভালো করে পরীক্ষা করে নিশ্চিত হয়েছেন তার বাঁ পায়ের ফেরোমাল বাইসেপ টিস্যু ছিড়ে গেছে। অন্তত তিন সপ্তাহ তাকে মাঠের বাইরে থাকতে হবে। মানে পুরো নভেম্বর মাসেই আর মাঠে নামতে পারবেন না তিনি।

যার অর্থ, ব্রাজিল জাতীয় দলের হয়ে উরুগুয়ে ও ক্যামেরুনের বিপক্ষে ম্যাচ দুটিতে খেলার সুযোগ নেই তার। ব্রাজিল প্রতিবেশী উরুগুয়ের প্রস্তুতি ম্যাচটি খেলবে ১৭ নভেম্বর। ক্যামেরুনের বিপক্ষে ম্যাচটি তার ৪ দিন পর ২১ নভেম্বর। ম্যাচ দুটিতে কুতিনহোকে না পেলেও দলের আর সব তারকাকেই পাবেন কোচ তিতে। ফলে কুতিনহো ছিটকে পড়লেও ব্রাজিল কোচের কপালে দুশ্চিন্তার ভাজটা তেমন চওড়া নয়। বরং তিনি নতুন একজনকে বাজিয়ে দেখার সুযোগ পাচ্ছেন।

কেআর