ইসকোর ইটের জবাব ইটেই দিলেন রোনালদো!

ঢাকা, বুধবার, ১৪ নভেম্বর ২০১৮ | ৩০ কার্তিক ১৪২৫

ইসকোর ইটের জবাব ইটেই দিলেন রোনালদো!

পরিবর্তন ডেস্ক ১:২০ অপরাহ্ণ, অক্টোবর ২৩, ২০১৮

ইসকোর ইটের জবাব ইটেই দিলেন রোনালদো!

রিয়াল মাদ্রিদ ছেড়ে চলে আসার পর তাকে নিয়ে ইসকো এর আগেও বেশ কয়েকবার বাঁকা কথা বলেছেন। ক্রিস্তিয়ানো রোনালদো চুপচাপ হজম করেছেন সেসব। কিন্তু কতবার আর চুপচাপ হজম করা। এবার তাই   জুভেন্টাসের পর্তুগিজ সুপারস্টার পাল্টা জবাবটা দিয়ে দিলেন ইসকোকে। মজাটা হলো সাবেক সতীর্থ ইসকো তার দিকে ছুড়েছিলেন ইট। তার জবাবটা রোনালদো দিলেন ইটেই! মানে রোনালদোর বিরুদ্ধে যে শব্দটি অস্ত্র হিসেবে ব্যবহার করেছেন ইসকো, রোনালদোও জবাব দিয়েছেন সেই শব্দেই।

রোনালদো চলে যাওয়ার পরও মৌসুমের শুরুটা দুর্দান্ত হয়েছিল রিয়াল মাদ্রিদের। কিন্তু মাদ্রিদ জায়ান্টদের সেই সুসময় দ্রুতই ফুরিয়ে গেছে। বর্তমানে দুঃসহ দুঃসময়ের মুখোমুখি রিয়াল। লিগ, চ্যাম্পিয়ন্স লিগ মিলিয়ে টানা ৫ ম্যাচে কোনো গোল করতে পারেনি রিয়াল। তার চেয়েও বড় হতাশার কতা, সেই ৫ ম্যাচের ৪টিতেই হেরেছে রিয়াল। সেই ৪ হারের ৩টি হার হলো আলাভেস, লেভান্তে, সিএসকেএ মস্কোর মতো পুচকে দলগুলোর কাছেও।

রিয়ালের এই চরম দুর্দশা ক্রিস্তিয়ানো রোনালদোকেই মনে করিয়ে দিচ্ছে বারবার। ফুটবলপ্রেমীদের কথা, রোনালদো থাকলে কিছুতেই রিয়ালকে এই করুণ পরিণতি দেখতে হতো না! ইসকো ঠিক এই প্রশ্নটাই করেছিলেন সাংবাদিকরা, দলের এই দুঃসময় রোনালদোকে কি মিস করছেন? উত্তরে ইসকো যা বলেন, তা রোনালদোর জন্য একটু অপমানজনকই। ইসকো বলেন, যে দলে নেইু তার জন্য তারা কাঁদবে না।

‘যদি মিস করার কথা বলেন, তাহলে আমি বলব, আমরা ড্যানি কারবাহাল, গ্যারেথ বেলকে মিস করছি। তারা দুজনেই আমাদের দলে আছেন। কিন্তু চোটের কারণে মাঠের বাইরে। আমরা নিশ্চয় ক্লাবের বাইরের কাউকে দিয়ে সমস্যা সমাধানের কথা ভাবতে পারি না। আমাদের এই দলটিতে অনেক প্রতিভাবান ফুটবলার আছেন। কাজেই আমরা এমন একজনের জন্য কাঁদব না, যে আমাদের দলেই নেই।’

ইসকোর এই কথাটা বাসি হওয়ার আগেই রোনালদোর কানে তা তুলে ধরেন সাংবাদিকরা। আজ মঙ্গলবারই উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে ম্যাচ জুভেন্টাসের। এই ম্যাচটি খেলার জন্য রোনালদো এখন ইংল্যান্ডের ম্যানচেস্টারে। নিজের সাবেক ক্লাবের মুখোমুখি হওয়ার আগে সেখানেই সাংবাদিকরা রোনালদোর কানে ইসকোর কথাটা ঢালেন। সঙ্গে সঙ্গেই ছোট্ট কথায় সাবেক সতীর্থকে পাল্টাটা দিয়ে দিয়েছেন রোনালদো।

সাবেক সতীর্থের কথাটাই ঘুরিয়ে বলেছেন, ‘খুব ভালো, খুব ভালো। তোমরা কেঁদো না। তোমাদের কে কাঁদতে বলেছে।’

কেআর