সেই শহীদুলকে বাদ দিয়ে বঙ্গবন্ধু গোল্ডকাপের প্রাথমিক দল

ঢাকা, বৃহস্পতিবার, ১৮ অক্টোবর ২০১৮ | ৩ কার্তিক ১৪২৫

সেই শহীদুলকে বাদ দিয়ে বঙ্গবন্ধু গোল্ডকাপের প্রাথমিক দল

পরিবর্তন প্রতিবেদক ৯:১১ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৮, ২০১৮

সেই শহীদুলকে বাদ দিয়ে বঙ্গবন্ধু গোল্ডকাপের প্রাথমিক দল

গোলরক্ষক শহীদুল আলম সোহেল

ঘরের মাঠে সাফ ফুটবল টুর্নামেন্টে টানা দুই ম্যাচ জিতেও গ্রুপ পর্ব থেকেই ছিটকে যেতে হয়েছিল বাংলাদেশকে। ভুটান ও পাকিস্তানের বিপক্ষে জয়ের পর নেপালের বিপক্ষে নূন্যতম ড্র করলেও হতো। কিন্তু গোলরক্ষক শহীদুল আলম সোহেলের ছেলেমানুষি ভুলে ম্যাচটাই হেরে বসে বাংলাদেশ। সেই শহীদুলকে এবার বঙ্গবন্ধু গোল্ড কাপের প্রাথমিক তালিকাতেই রাখেনি বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

মঙ্গলবার বঙ্গবন্ধু গোল্ড কাপকে সামনে রেখে ৩১ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে বাফুফে। সাফের আগে ইনজুরিতে পড়া মিডফিল্ডার আব্দুল্লাহ পারভেজ নেই দলে। প্রত্যাশিত অন্যদের সবাই রয়েছেন প্রাথমিক স্কোয়াডে।

তবে গোলরক্ষক শহীদুলকে ঠিক নেপালের বিপক্ষে খারাপ পারফরম্যান্সের জন্য নয়, তাকে বিশ্রাম দেওয়া হয়েছে বলে সংবাদ মাধ্যমকে জানিয়েছেন কোচ জেমি ডে। ওই ম্যাচের পর শহীদুল কে ঘিরে যে সমালোচনার তৈরি হয়েছে, তা থেকে কিছুটা নির্ভার রাখতেই এই সিদ্ধান্ত বলে জানিয়েছেন জেমি ডে। এই ইংলিশ কোচ অবশ্য ছুটিতে আছেন। ইংল্যান্ড থেকেই এ খবর জানিয়েছেন তিনি।

১ অক্টোবর থেকে ১২ অক্টোবর পর্যন্ত অনুষ্ঠিত হবে এই আসর। ঢাকা, সিলেট ও কক্সবাজার এই তিন ভেন্যুতে অনুষ্ঠিত হবে আসরের খেলা। ৬ দলের আসরে স্বাগতিকরা রয়েছে ‘বি’ গ্রুপে। তাদের সঙ্গী অপর দুই দল ফিলিপাইন ও লাওস। ‘এ’ গ্রুপে গতবারের চ্যাম্পিয়ন নেপাল, ফিলিস্তিন ও তাজিকিস্তান।

প্রাথমিক স্কোয়াডে ডাক পাওয়া খেলোয়াড়দের ২০ অক্টোবর ম্যানেজার সত্যজিৎ দাশ রূপুর কাছে রিপোর্ট করতে বলা হয়েছে। রাজধানীর কাওরান বাজারের হোটেল লা ভিঞ্চিতে অনুষ্ঠিত হবে ফুটবালদের আবাসিক ক্যাম্প।

৩১ সদস্যের প্রাথমিক দল :

গোলরক্ষক : আশরাফুল ইসলাম রানা, আনিসুর রহমান জিকো, রাসেল মাহমুদ, মাহফুজ হাসান প্রিতম।

ডিফেন্ডার : বিশ্বনাথ ঘোষ, টুটুল হোসেন বাদশা, তপু বর্মন, ওয়ালি ফয়সাল, সুশান্ত ত্রিপুরা, রহমত মিয়া, নাসিরউদ্দীন চৌধুরী, ইয়াসিন খান, আরিফুল ইসলাম।

মিডফিল্ডার : মামুনুল ইসলাম, আতিকুর রহমান ফাহাদ, জামাল ভূঁইয়া, মাশুক মিয়া জনি, বিপলু আহমেদ, ইমন মাহমুদ।

উইঙ্গার : রবিউল হাসান, জাফর ইকবাল, সাদ উদ্দিন, সোহেল রানা, ফয়সাল মাহমুদ, মোহাম্মদ ইব্রাহিম।

ফরোয়ার্ড : মাহবুবুর রহমান সুফিল, শাখওয়াত হোসেন রনি, নাবীব নেওয়াজ জীবন, তৌহিদুল আলম সবুজ, মতিন মিয়া ও জাবেদ খান।

টিএআর