সাফ শিরোপার লড়াইয়ে মুখোমুখি ভারত-মালদ্বীপ

ঢাকা, শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮ | ৬ আশ্বিন ১৪২৫

সাফ শিরোপার লড়াইয়ে মুখোমুখি ভারত-মালদ্বীপ

পরিবর্তন ডেস্ক ১০:৫৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৪, ২০১৮

সাফ শিরোপার লড়াইয়ে মুখোমুখি ভারত-মালদ্বীপ

দক্ষিণ এশিয়ার বিশ্বকাপ হিসেবে পরিচিত সাফ ফুটবল টুর্নামেন্টের দ্বাদশ আসরের ফাইনাল শনিবার। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে দক্ষিণ এশিয়ার শ্রেষ্ঠত্বের জন্য লড়বে ভারত ও মালদ্বীপ। খেলাটি শুরু হবে সন্ধ্যা ৭টায়।

সাফের আগের ১১ আসরের সাতবারই শিরোপা জিতেছে ভারত। এছাড়া তিনবার রানার্সআপ তারা। অর্থাৎ আগের এগার আসরের ১০ বারই ফাইনাল খেলেছে দলটি। এবারের আসরেও শিরোপার অন্যতম দাবিদার তারা।

অন্যদিকে মালদ্বীপ একবারই সাফের শিরোপা জিতেছে। ২০০৮ সালের চ্যাম্পিয়ন তারা। ২০০৩ ও ২০০৯ সালে বাংলাদেশে অনুষ্ঠিত আগের দুই আসরেই রানার্সআপ হয় মালদ্বীপ।

এবারের আসরে মালদ্বীপ ও ভারত ছিল একই গ্রুপে। দুই দলের মখোমুখি লড়াইয়ে ভারত জিতেছিল ২-০ গোলে। ‘বি’ গ্রুপ থেকে ভারত গ্রুপ সেরা হয়ে সেমি ফাইনালে উঠে। মালদ্বীপ কোনো ম্যাচ না জিতেই টস ভাগ্য শ্রীলঙ্কাকে হারিয়ে সেমিতে জায়গা করে নেয়। মালদ্বীপ ও শ্রীলঙ্কার পয়েন্ট ছিল সমান।

সেমি ফাইনালে নেপালকে ৩-০ গোলে হারিয়ে ফাইনালে উঠে মালদ্বীপ। অন্যদিকে পাকিস্তানকে ৩-১ গোলে হারিয়ে ফাইনালে জায়গা করে ভারত। ফাইনালের আগে শুক্রবার শিরোপা জয়ের প্রত্যয়ের কথা জানিয়েছে ভারত। যারা মূলত অনূর্ধ্ব-২৩ দল নিয়ে খেলতে এসেছে। অন্যদিকে ভারত এগিয়ে থাকলেও শিরোপার স্বপ্ন মালদ্বীপেরও।

টিএআর/এমএসআই