ডোপ নিয়েছিলেন বিশ্বকাপ মাতানো চেরিশেভ?

ঢাকা, শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮ | ৬ আশ্বিন ১৪২৫

ডোপ নিয়েছিলেন বিশ্বকাপ মাতানো চেরিশেভ?

পরিবর্তন ডেস্ক ৯:২৩ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১৪, ২০১৮

ডোপ নিয়েছিলেন বিশ্বকাপ মাতানো চেরিশেভ?

ডেনিস চেরিশেভ

এবারের বিশ্বকাপে স্বাগতিক দেশ হিসেবে দারুণ চমক দেখিয়েছে রাশিয়া। সৌদি আরবের বিপক্ষে দুর্দান্ত শুরু, যা শেষ হয়েছে কোয়ার্টার ফাইনালে—ক্রোয়েশিয়ার বিপক্ষে। রাশিয়ার এই অনবদ্য পারফরম্যান্সে নেতৃত্ব দিয়েছিলেন ডেনিস চেরিশেভ। এই উইঙ্গার ৫ ম্যাচে করেছেন ৪ গোল। আর সেই চেরিশেভের বিরুদ্ধেই কিনা উঠলো ডোপ নেওয়ার অভিযোগ!

কোয়ার্টার ফাইনালে ক্রোয়েশিয়ার বিপক্ষে একটি চোখ ধাঁধানো গোল করেছিলেন চেরিশেভ। যা কিনা ফিফার বর্ষসেরা গোলের জন্য মনোনীত ১০ গোলের তালিকায় স্থান পেয়েছে। কিন্তু এই সুখস্বপ্ন এখন দুঃস্বপ্নে পরিণত হতে যাচ্ছে তার জন্য। ধারে ভ্যালেন্সিয়ায় খেলা ভিয়ারিয়ালের এই উইঙ্গারের বিরুদ্ধে উঠেছে ডোপ নেওয়ার অভিযোগ। বিষয়টি নিয়ে এরই মধ্যে তদন্তে নেমে গেছে স্পেনের মাদক বিরোধী সংস্থা।

তবে চেরিশেভ ফেঁসে গেছেন মূলত তার বাবার কারণে। সম্প্রতি এক সাক্ষাৎকারে তার বাবা দিমিত্রি বলেছিলেন, বিশ্বকাপের আগে গ্রোথ হরমোনের চিকিৎসা নিয়েছিল তার ছেলে। যদিও পরে তিনি দাবী করেছেন, তার বক্তব্য বিকৃত করে প্রচার করা হয়েছে।

এদিকে চেরিশেভ নিজেকে নির্দোষ দাবী করে বলেছেন, সবকিছুই সৎভাবে করেছেন তিনি। ডাক্তারের পরামর্শে। কিন্তু তদন্তে যদি দোষী সাব্যস্ত হন, তবে চার বছরের নিষেধাজ্ঞায় পড়তে পারেন এই রাশান ফুটবলার।

পিএ