এএফসি অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপের বাছাই শুরু শনিবার

ঢাকা, শনিবার, ১৭ নভেম্বর ২০১৮ | ৩ অগ্রহায়ণ ১৪২৫

এএফসি অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপের বাছাই শুরু শনিবার

পরিবর্তন প্রতিবেদক ৯:৫৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৩, ২০১৮

এএফসি অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপের বাছাই শুরু শনিবার

আবার ঢাকায় বসতে যাচ্ছে এএফসি অনূর্ধ্ব-১৬ নারী ফুটবলের বাছাই পর্বেরর আসর। শনিবার থেকে বিভিন্ন দেশের ছয়টি ভেন্যুতে শুরু হচ্ছে এই আসর। বাংলাদেশ আসরের ‘এফ’ গ্রুপের আয়োজক। দুই বছর আগেও ঢাকায় বসেছিল এএফসি অনূর্ধ্ব-১৬ ফুটবলের বাছাই আসর। যেবার গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে মূল পর্বে খেলেছিল বাংলাদেশের মেয়েরা।

‘এফ’ গ্রুপে স্বাগতিক বাংলাদেশের সঙ্গী ভিয়েতনাম, সংযুক্ত আরব আমিরাত, বাহরাইন ও লেবানন। কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ মোস্তফা কামাল স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ম্যাচগুলো।

বাছাই পর্বের এই আসরে অংশ নিচ্ছে ৩০টি দল। ছয়টি গ্রুপে ভাগ হয়ে খেলছে তারা। প্রতি গ্রুপ থেকে চ্যাম্পিয়ন দল পাবে চূড়ান্ত পর্বের টিকিট। সঙ্গে দুই রানার্সআপ নিয়ে হবে সুপার এইট। এরপর সেখান থেকে হবে সুপার ফোর। ‘এফ’ গ্রুপের আয়োজক বাংলাদেশের নিজেদের মাঠে চ্যাম্পিয়ন হয়েই সুপার এইটে যেতে চায়।

‘এফ’ গ্রুপে একদিন বিরতি দিয়ে প্রতিদিন দুটি করে ম্যাচ অনুষ্ঠিত হবে। শনিবার আসর শুরু হলেও বাংলাদেশ তাদের প্রথম ম্যাচ খেলবে সোমবার। প্রতিপক্ষ বাহরাই। ১৯ সেপ্টেম্বর লেবানরের বিপক্ষে দ্বিতীয় ম্যাচ খেলবে বাংলাদেশের মেয়েরা। ২১ সেপ্টেম্বর লাল-সবুজের মেয়েদের প্রতিপক্ষ সংযুক্ত আরব আমিরা। ২৩ সেপ্টেম্বর তৃতীয় ও শেষ ম্যাচে বাংলাদেশের মেয়েদের প্রতিপক্ষ ভিয়েতনাম।

টিএআর