লা লিগায় দারুণ শুরু রিয়ালের

ঢাকা, শনিবার, ১৭ নভেম্বর ২০১৮ | ৩ অগ্রহায়ণ ১৪২৫

লা লিগায় দারুণ শুরু রিয়ালের

পরিবর্তন ডেস্ক ৯:১০ পূর্বাহ্ণ, আগস্ট ২০, ২০১৮

লা লিগায় দারুণ শুরু রিয়ালের

বড় তারকা ক্রিস্তিয়ানো রোনালদোকে হারিয়ে মৌসুম শুরুর আগেই ধাক্কা খায় রিয়াল। তার ওপর মৌসুম সূচক উয়েফা সুপার কাপে নগর প্রতিদ্বন্দ্বী অ্যাতলেতিকো মাদ্রিদের কাছে হেরে রীতিমতো চাপে পড়ে যায় স্প্যানিশ জায়ান্টটি। তবে রোববার লা লিগা পুনরুদ্ধারের মিশনে দারুণ জয় পেয়েছে তারা। সান্তিয়াগো বার্নাব্যুতে গেতাফের বিপক্ষে ২-০ গোলের জয় পেয়েছে হুলেন লোপেতেগির শিষ্যরা। রিয়ালের হয়ে গোল দুইটি করেছেন দানি কারভাহাল ও গ্যারেথ বেল।

এদিন ঘরের মাঠে শুরু থেকেই দাপট দেখিয়ে খেলতে থাকে রিয়াল। পুরো ম্যাচে সেই আধিপত্য ধরে রাখে তারা। ম্যাচের ৭৯ শতাংশ সময় রিয়াল খেলোয়াড়দের দখলে ছিল বল। গোলমুখে রিয়ালের ১০ শটের বিপরীতে গেতাফের খেলোয়াড়েরা গোলমুখে শট নিতে পেরেছে ৫টি।

এদিন ম্যাচের ১৬ মিনিটেই এগিয়ে যেতে পারতো স্বাগতিকরা। কিন্তু ব্রাজিলিয়ান উইঙ্গার মার্সেলোর দারুণ ক্রসে বেলের হেড ক্রসবারে লেগে ব্যর্থ হয়। এরপর একের পর এক আক্রমণ শানাতে থাকে রিয়াল। আর এর ফলও পায় তারা দ্রুতই। ম্যাচের ২০ মিনিটে ভেঙে যায় গেতাফের রক্ষণ। বেলের ক্রস ফিস্ট করে বিপদমুক্ত করতে যান গেতাফের গোলকিপার। কিন্তু বল চলে যায় অরক্ষিত থাকা কারভাহালের কাছে, আর এই সুযোগ কাজে লাগিয়ে দারুণ হেডে দলকে প্রথম গোলটি এনে দেন তিনি।

প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে থাকা রিয়াল দ্বিতীয়ার্ধে ফিরেই ব্যবধান দ্বিগুণ করে। অ্যাসেনসিওর দুর্দান্ত ক্রস থেকে শট নেন ওয়েলসের উইঙ্গার গ্যারেথ বেল। রিয়াল এগিয়ে যায় ২-০ ব্যবধানে।

পিএ