হুট করেই ৩৭ মিলিয়নে এই জার্মানকে কিনল পিএসজি

ঢাকা, বুধবার, ১২ ডিসেম্বর ২০১৮ | ২৭ অগ্রহায়ণ ১৪২৫

হুট করেই ৩৭ মিলিয়নে এই জার্মানকে কিনল পিএসজি

পরিবর্তন ডেস্ক ৭:৩৯ অপরাহ্ণ, আগস্ট ১৭, ২০১৮

হুট করেই ৩৭ মিলিয়নে এই জার্মানকে কিনল পিএসজি

গত মৌসুমে বিশাল অঙ্কের টাকা ঢেলে নেইমার ও কিলিয়ান এমবাপেকে কিনেছিল পিএসজি। এর জের হিসেবেই এ মৌসুমে নতুন খেলোয়াড় ক্রয়ের ব্রাপারে পিএসজির উপর উয়েফার নিষেধাজ্ঞা আছে। তা নিষেধাজ্ঞা যতই থাক। তাই বলে পিএসজি তো আর একেবারেই হাত-পা গুটিয়ে বসে থাকতে পারে না! তা থাকলও না পিএসজি। ফরাসি ক্লাবটি হুট করেই কিনে ফেলল জার্মান তরুণ থিলো কেহরেরকে।

হ্যাঁ, হুট করেই। জার্মানির অনূর্ধ্ব-২১ দলের সদস্য ২১ বছর বয়সী কেহরেরের সঙ্গে পিএসজির চুক্তির বিষয়ে কোনো রকম পূর্ব আলোচনাই ছিল না। শালকে জিরো ফোরের সঙ্গে তলেতলেই আলোচনাটা সেরে ফেলেছে পিএসজি। গণমাধ্যম ঘুনাক্ষরেও জানতে পারেনি। সদা ওত পেতে থাকা গণমাধ্যম ব্যাপারটা জানত পারল একেবারে আনুষ্ঠানিক চুক্তির পর।

জার্মান তরুণের সঙ্গে পিএসজি চুক্তিটা করেছে ৫ বছরের জন্য। আর খরচ? কেহরেরকে শালকে থেকে উড়িয়ে আনতে পিএসজিকে ঢালতে হয়েছে কাটায় কাটায় ৩৭ মিলিয়ন ইউরো। ২১ বছর বয়সী একজন ডিফেন্ডারের জন্য অঙ্কটা নেহায়েত কম না!

দুই দিন আগেই গুঞ্জন ছড়ায় ইউরোপের গণমাধ্যমে। দাবি করা হয়, টটেনহামের ডেনিশ মিডফিল্ডার ক্রিস্তিয়ান এরিকসেনকে কেনার জন্য ১১২ মিলিয়ন ইউরোর প্রস্তাব করতে যাচ্ছে পিএসজি। মানে দলবদলের শেষ মুহূর্তে এসে টাকার গরম দেখাতে শুরু করল ফরাসি ক্লাব। তা টাকা থাকলে গরম তো দেখাবেই। কিন্তু গুঞ্জন মতো এরিকসেনকে কেনার বিষয়ে নতুন করে আর কোনো খবর মেলেনি। তবে সেই গুঞ্জন ঢাকা পড়ার আগেই কিনে ফেলল কেহরেরকে।

খুব বেশি না হোক, পিএসজি কিন্তু অল্প একটু টাকার গরম দেখিয়েছে জার্মান এই তরুণকে কিনতেও। অখ্যাত এই তরুণের পেছনে ৩৭ মিলিয়ন ইউরো ঢালাটা সেই স্বাক্ষ্যই দিচ্ছে। অবশ্য এখানে এই তথ্যটাও জেনে রাখা দরকার। বাইরের দুনিয়ার কাছে থিলো কেহরের অখ্যাত হলেও দেশ জার্মানিতে তিনি মোটেও অখ্যাত নন। বরং এরই মধ্যে নিজের প্রতিভার প্রমাণ দিয়ে জায়গা করে নিয়েছেন জার্মানির অনূর্ধ্ব-২১ দলে। কড়া নাড়ছেন জার্মানির মূল জাতীয় দলের দরজায়ও।

ডিফেন্ডার হলেও শারীরিক উচ্চতাকে কাজে লাগিয়ে গোলও করতে পারেন।  গত মৌসুমেই যেমন শালকের হয়ে ৬ ফুট ১ ইঞ্চি উচ্চতার কেহরের করেছেন ৩টি গোল। পিএসজির আক্রমণভাগে নেইমার, এডিনসন কাভানি, এমবাপেদের মতো বিশ্ব তারকারা আছেন। ফরাসি ক্লাবটি তাই রক্ষণ শক্তি বাড়াতে নিয়ে এল তরুণ কেহরেরকে। পিএসজির মতো ক্লাবে যোগ দিতে পেরে জার্মান তরুণ খুব খুব খুশি, ‘এই দলটিতে বিশ্বসেরা সব খেলোয়াড়। এখন থেকে তাদের সঙ্গে আমিও খেলব, সত্যিই স্বপ্নের মতো লাগছে। আমি খুব খুব খুশি।’

কেআর