আর্জেন্টিনার প্রীতি ম্যাচে খেলবেন না মেসি

ঢাকা, শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮ | ৬ আশ্বিন ১৪২৫

আর্জেন্টিনার প্রীতি ম্যাচে খেলবেন না মেসি

পরিবর্তন ডেস্ক ১২:৫৩ অপরাহ্ণ, আগস্ট ১৫, ২০১৮

আর্জেন্টিনার প্রীতি ম্যাচে খেলবেন না মেসি

সেপ্টেম্বরে গুয়াতেমালা ও কলম্বিয়ার সাথে প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। তবে সেই ম্যাচে আর্জেন্টিনা দলে থাকবেন না লিওনেল মেসি। আর্জেন্টিনার অন্তর্বর্তী কোচ লিওনেল স্ক্যালোনিকে মেসি নিজেই জানিয়ে দিয়েছেন, চলতি বছরের বাকি সময়টা জাতীয় দলের হয়ে খেলবেন না তিনি। এছাড়া ২০১৯ সালের কোপা আমেরিকায়ও খেলবেন কি না তা এখনই বলতে পারছেন না।

বার্সেলোনার হয়ে সুপার কাপ জিতে মৌসুম শুরু করেছেন মেসি। গেল মৌসুম শেষ করেছিলেন লা লিগার শিরোপা জিতে। কিন্তু রাশিয়ার বিশ্বকাপে নিজ দেশের জার্সি গায়ে ব্যর্থ ছিলেন বিশ্বের অন্যতম সেরা এই ফুটবলার। শেষ ষোলতে ফ্রান্সের কাছে হেরে বিদায় নিতে হয় বিশ্বকাপ থেকে। এই ব্যর্থতার পর কোচ হোর্হে সাম্পাওলিকে ছাঁটাই করে আর্জেন্টিনার ফুটবল অ্যাসোসিয়েশন। পাশাপাশি গুঞ্জন ওঠে, আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরে যাচ্ছেন মেসি।

বুধবার আর্জেন্টিনার স্থানীয় একটি গণমাধ্যমের বরাত দিয়ে ইএসপিএন জানিয়েছে, মেসি অন্তর্বর্তী কোচ স্ক্যালোনিকে বলে দিয়েছেন, যুক্তরাষ্ট্রে অনুষ্ঠেয় দুইটি প্রীতি ম্যাচে আর্জেন্টিনার হয়ে খেলবেন না তিনি। এবং কবে আর্জেন্টিনার জাতীয় দলে ফিরবেন সে বিষয়ে এখনই নিশ্চিত করে বলতে পারছেন না। এমনকি ২০১৯ সালের কোপা আমেরিকায়ও ফিরবেন কি না তা নিশ্চিত নয়।

আর্জেন্টিনার হয়ে ১২৮ ম্যাচে ৬৫ গোল করেছেন মেসি। ক্লাব ফুটবলে তার ঈর্ষণীয় সাফল্য থাকলেও দেশের হয়ে কখনও বড় কোন শিরোপা জিততে পারেননি তিনি। ২০১৬ সালে কোপা আমেরিকার ফাইনালে চিলির কাছে হারের পর আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানিয়েছিলেন মেসি। দুই মাস পরে অবশ্য সেই সিদ্ধান্ত থেকে সরে আসেন।

সূত্র : ইএসপিএন।

পিএ