বার্সার সুপার কাপের জবাব সুপার কাপেই দেবে রিয়াল!

ঢাকা, শনিবার, ১৭ নভেম্বর ২০১৮ | ৩ অগ্রহায়ণ ১৪২৫

বার্সার সুপার কাপের জবাব সুপার কাপেই দেবে রিয়াল!

পরিবর্তন ডেস্ক ২:৫৪ অপরাহ্ণ, আগস্ট ১৪, ২০১৮

বার্সার সুপার কাপের জবাব সুপার কাপেই দেবে রিয়াল!

ইটের জবাব পাটকেল দিয়ে নয়। চিরশত্রু বার্সেলোনাকে ইটের জবাব ইট দিয়েই দিতে চায় রিয়াল মাদ্রিদ। সুপার কাপের জবাব দিতে চায় সুপার কাপ দিয়েই। বার্সেলোনা মৌসুমটা শুরু করেছে স্প্যানিশ সুপার কাপের শিরোপা জিতে। রোববার রাতে সেভিয়াকে ২-১ গোলে হারিয়ে মৌসুমসূচক স্প্যানিশ সুপার কাপের শিরোপা জিতেছে বার্সেলোনা। রিয়াল চিরশত্রুদের এর জবাবটা দিতে চায় উয়েফা সুপার কাপের শিরোপা জিতে।

আগামীকাল বুধবার রাতে উয়েফা সুপার কাপে মুখোমুখি হবে মাদ্রিদের দুই দুই ক্লাব রিয়াল মাদ্রিদ ও অ্যাতলেতিকো মাদ্রিদ। ম্যাচটি অনুষ্ঠিত হবে এস্তোনিয়ার তালিনে। মৌসুমসূচক এই শিরোপা জয়ের লক্ষ্যে এরই মধ্যে এস্তোনিয়ার তালিনে পৌঁছেও গেছে মাদ্রিদের দুই প্রতিবেশী।

গত রাতেই ৫০ মিনিট আগে-পরে তালিনের উদ্দেশ্যে মাদ্রিদ ছাড়ে মাদ্রিদের ক্লাব দুটি। তো এস্তোনিয়াগামী বিমানে চড়ার ঠিক আগে আগে রিয়ালের কোচ জুলিয়েন লোপেতেগুইকে ছোট্ট একটা প্রশ্ন করেন এক সাংবাদিক। রিয়াল কোচের উদ্দেশ্যে ওই সাংবাদিক শুধু বলেন, বার্সেলোনা তো মৌসুমটা শুরু করল সুপার জিতে।

তার এই কথার উদ্দেশ্য কি, বুঝতে একদমই কষ্ট হয়নি রিয়াল কোচের। ওই সাংবাদিকের মুখের কথা কেড়ে নিয়ে লোপেতেগুইয়ের চটজলধি উত্তর, ‘হ্যালো মিস্টার, আমরাও কিন্তু একটা সুপার কাপ খেলতেই তালিন যাচ্ছি।’ শিরোপা জয়ের প্রকাশ্য ঘোষণা না দিয়েও তিনি আসলে শিরোপা জয়ের হুংকারই ছুঁড়েছেন। লোপেতেগুই স্পষ্ট বুঝিয়ে দিয়েছেন বার্সেলোনাকে সুপার কাপের জবাবটা সুপার কাপ জিতেই দিতে চায় তার দল।

সর্বশেষ দুই বছরই মৌসুমসূচক এই উয়েফা সুপার কাপের শিরোপা জিতেছে রিয়াল। এবার টানা তৃতীয় বারের মতো জিতলে বার্সেলোনার একটা রেকর্ডেও ভাগ বসাতে পারবে রিয়াল। সর্বোচ্চ ৫ বার করে উয়েফা সুপার কাপের শিরোপা জিতেছে বার্সেলোনা ও এসি মিলান। রিয়াল ট্রফিটা ঘরে তুলেছে ৪ বার। তালিনে জিতলে তাই উয়েফা সুপার কাপের শিরোপা সাফল্যে বার্সেলোনা-মিলানকে ধরে ফেলবে রিয়াল।

লোপেতেগুইকে আশাবাদী করে তুলছে আন্তর্জাতিক টুর্নামেন্টে রিয়ালের সাম্প্রতিক বিস্ময়কর সাফল্যই। রিয়াল সর্বশেষ যে ১২টি আন্তর্জাতিক টুর্নামেন্টের ফাইনালে উঠেছে, শিরোপা জিতেছে সেই ১২টিতেই। তবে আন্তর্জাতিক টুর্নামেন্টে রিয়ালের এই অবিশ্বাস্য সাফল্য যার হাত ধরে, সেই জিনেদিন জিদান এখন তার নেই। তার জায়গায় এখন লোপেতেগুই।

৫১ বছর বয়সী এই স্প্যানিশ পারবেন পূর্বসূরি জিদানের সাফল্য যাত্রাটা ধরে রেখে নিজের অভিষেক শিরোপাটা জিততে? লোপেতেগুই প্রচণ্ড আত্মবিশ্বাস্য। তবে ছোট্ট একটা ভয়ও হয়তো আছে। প্রতিপক্ষ অ্যাতলেতিকো মাদ্রিদ যে উয়েফা সুপার কাপে কখনো হারেনি। এর আগে দুবার মৌসুমসূচক এই সুপার কাপ খেলার সুযোগ পেয়েছে অ্যাতলেতিকো। দুইবারই জিতেছে শিরোপা। ২০১০ সালে ইন্টার মিলানকে হারিয়ে, ২০১২ সালে হারিয়েছিল চেলসিকে।

এবার? উত্তরটা মিলবে বুধবার রাতেই।

কেআর