শেষ ৮ ম্যাচে ৫১ গোল দিয়েছে কিশোরীরা

ঢাকা, সোমবার, ২০ আগস্ট ২০১৮ | ৫ ভাদ্র ১৪২৫

শেষ ৮ ম্যাচে ৫১ গোল দিয়েছে কিশোরীরা

পরিবর্তন প্রতিবেদক ১০:৫২ অপরাহ্ণ, আগস্ট ০৯, ২০১৮

শেষ ৮ ম্যাচে ৫১ গোল দিয়েছে কিশোরীরা

মাঠে নামলেই প্রতিপক্ষকে গোলবন্যায় ভাসানো যেন অভ্যাসে পরিণত করে ফেলেছে বাংলাদেশের কিশোরী ফুটবলাররা। ক’দিন আগে হংকংয়ে আমন্ত্রণমূলক জকি টুর্নামেন্টে প্রতি ম্যাচেই প্রতিপক্ষকে গোল বন্যায় ভাসিয়েছে অনূর্ধ্ব-১৫ দলের মেয়েরা। যে মেয়েরাই গেল বছর ডিসেম্বরে জিতেছিল সাফ অনূর্ধ্ব-১৫ ফুটবলের শিরোপা।

বয়সের কারণে কয়েকজনকে না খেলাতে পারলেও ওই দুই টুর্নামেন্টে খেলা অন্য মেয়েদের নিয়েই ভুটানে দ্বিতীয় সাফ খেলতে গেছে বাংলাদেশ। যেখানে আসরের প্রথম ম্যাচেই বৃহস্পতিবার পাকিস্তানকে ১৪-০ গোলে উড়িয়ে দিয়েছে মারিয়া মান্দার দল। শামসুন্নাহার জুনিয়র একাই করেছেন ৪ গোল। জকি টুর্নামেন্টেও যার পায়ে ছিল গোলের বন্যা।

বিস্ময়কর হলেও সত্য বাংলাদেশের এই কিশোরী ফুটবল দল (অনূর্ধ্ব-১৫) এদিন পাকিস্তানকে হারানো ম্যাচ দিয়ে শেষ ৮ আন্তর্জাতিক ফুটবল ম্যাচে গোল করেছে ৫১টি। অর্থাৎ প্রতিম্যাচ গড়ে ৬টিরও বেশি গোল করেছে লাল-সবুজের জার্সিধারীরা।


ডিসেম্বরে গেল সাফে চার ম্যাচে ১৩ গোল করেছিল বাংলাদেশ। বিপরীতে হজম করেনি একটি গোলও। আর হংকংয়ে তিন ম্যাচে দুই গোল হজম করলেও প্রতিপক্ষকে দিয়েছে ২৪ গোল। আর ভুটানে দ্বিতীয় সাফের নিজেদের প্রথম ম্যাচে ১৪ গোল। শেষ ৮ ম্যাচে অনূর্ধ্ব-১৫ দল ৫১ গোলের বিপরীতে হজম করেছে মাত্র ২টি।

একনজরে বাংলাদেশ অনূর্ধ্ব-১৫ দলের শেষ ৮ ম্যাচ

অনূর্ধ্ব-১৫ সাফ ২০১৭
বাংলাদেশ ৬-০ নেপাল
বাংলাদেশ ৩-০ ভুটান
বাংলাদেশ ৩-০ ভারত
বাংলাদেশ ১-০ ভারত (ফাইনাল)

হংকংয়ে আমন্ত্রণমূলক জকি টুর্নামেন্ট ২০১৮
বাংলাদেশ ১০-১ মালয়েশিয়া
বাংলাদেশ ৮-১ ইরান
বাংলাদেশ ৬-০ হংকং (ফাইনাল)

অনূর্ধ্ব-১৫ সাফ ২০১৮ (চলমান)
বাংলাদেশ ১৪-০ পাকিস্তান

টিএআর/আইএম/পিএ