‘সাবাস ওজিল, অসম্মানের বিরুদ্ধে দাঁড়ানোর জন্য’

ঢাকা, সোমবার, ২২ অক্টোবর ২০১৮ | ৭ কার্তিক ১৪২৫

‘সাবাস ওজিল, অসম্মানের বিরুদ্ধে দাঁড়ানোর জন্য’

পরিবর্তন ডেস্ক ৩:৪১ অপরাহ্ণ, জুলাই ২৩, ২০১৮

‘সাবাস ওজিল, অসম্মানের বিরুদ্ধে দাঁড়ানোর জন্য’

অসম্মান ও বর্ণবাদের অভিযোগ তুলে রোববার জার্মান জাতীয় দল থেকে পদত্যাগ করেছেন মেসুত ওজিল। বিশ্বকাপের আগে তুরস্কের প্রেসিডেন্ট রজব তৈয়ব এরদোয়ানের সাথে সাক্ষাতের কারণে ব্যাপক সমালোচনা ও বিরোধিতার মুখে পড়েছিলেন আর্সেনালের এই তারকা। এমনকি দেশটির রাজনীতিক ও জার্মান ফুটবল অ্যাসোসিয়েশনের কাছ থেকে সমালোচনা শুনতে হয়। অসম্মানের বিরুদ্ধে দাঁড়িয়ে পদত্যাগ করায় ২৯ বছর বয়সী এই তারকার প্রশংসা করেছেন আর্সেনাল সতীর্থ হেক্টর বেলেরিন।

আর্সেনালে ওজিলের সতীর্থ ২৩ বছর বয়সী স্প্যানিশ উইঙ্গার হেক্টর নিজের টুইটার অ্যাকাউন্টে লিখেছেন, ‘দেশের জন্য মাঠ ও মাঠের বাইরে অনেক কিছু করা একজন ফুটবলারের অসম্মান পরাবাস্তবতার মতো শোনায়। সাবাস, মেসুত ওজিল, এ ধরনের অসম্মানের বিরুদ্ধে দাঁড়ানোর জন্য।’

ওজিল তৃতীয় প্রজন্মের তুর্কি বংশোদ্ভূত জার্মান। কিন্তু নিজের তুর্কি ঐতিহ্য নিয়ে বরাবরই গর্বিত ২০১৪ সালে জার্মানির বিশ্বকাপ জয়ী দলের এই সদস্য। রাশিয়ার বিশ্বকাপের আগে আগে লন্ডনে তিনি দেখা করেন তুরস্কের প্রেসিডেন্টের সাথে। যেটি ছিল মূলত একটি দাতব্য ও শিক্ষামূলক অনুষ্ঠান। কিন্তু বিষয়টি ভালভাবে নেয়নি জার্মানরা। কারণ দেশটির সাথে জার্মানির রাজনৈতিক সম্পর্ক মোটেও ভাল নয়।

সূত্র : মেট্রো।

পিএ/ক্যাট