৬২ মিলিয়নে এই ব্রাজিলিয়ানকে কিনছে বার্সা!

ঢাকা, শুক্রবার, ১৭ আগস্ট ২০১৮ | ২ ভাদ্র ১৪২৫

৬২ মিলিয়নে এই ব্রাজিলিয়ানকে কিনছে বার্সা!

পরিবর্তন ডেস্ক ৪:৪৮ অপরাহ্ণ, জুলাই ২২, ২০১৮

print
৬২ মিলিয়নে এই ব্রাজিলিয়ানকে কিনছে বার্সা!

বার্সেলোনার নতুন খেলোয়াড় ক্রয়ের ক্ষুধা যেন মিটছেই না। গত মৌসুমে পিএসজির পর দলবদলের বাজারে সবচেয়ে বড় চমক দিয়েছিল বার্সেলোনা। বিশাল অঙ্কের টাকায় উসমানে ডেম্বেলে, ফিলিপে কুতিনহোকে কেনার পাশাপাশি দলে ভিড়িয়েছিল পওলিনহো, নেলসন সেমেদো, ইয়ারি মিনাদের। তারপরও ক্ষুধা মেটেনি। এই মৌসুমেও বার্সেলোনা নতুন খেলোয়াড় ক্রয়ের পেছনে ছুটছে দুর্বার গতিতে! এরই দলে ভিড়িয়েছে ব্রাজিলিয়ান মিডফিল্ডার আর্থার ও ফ্রান্সের ডিফেন্ডার ক্লেমেন লেংলেতকে। এবার ছুটছে আরও একজন ব্রাজিলিয়ানের দিকে। কিনতে যাচ্ছে চেলসির ব্রাজিলিয়ান মিডফিল্ডার/উইঙ্গার উইলিয়ানকে।

গণমাধ্যমের খবর, যেভাবেই হোক উইলিয়ানকে দলে ভেড়াতে মরিয়া বার্সেলোনা। লক্ষ্য পূরণের জন্য প্রানপণ চেষ্টাও করে যাচ্ছে। প্রথম দুদফা প্রস্তাব পাঠিয়ে প্রত্যাখ্যাত হয়েছে। তাতেও হাল ছেড়ে দেয়নি। বার্সেলোনা বরং চেলসির চাহিদা মেনেই তৈরি করে ফেলেছে তৃতীয় দফা প্রস্তাবের প্রস্তুতি! আর তৃতীয় দফা এই প্রস্তাবটি তারা করতে যাচ্ছে ৬২ মিলিয়ন ইউরোর। ধারণা করা হচ্ছে, তৃতীয় এই চেষ্টায় ঠিকই সফল হবে বার্সা। কারণ, উইলিয়ানের জন্য চেলসির প্রত্যাশিত অঙ্কটা নাকি এমনই।

২৯ বছর বয়সী উইলিয়ানকে অবশ্য একজন ব্রাজিলিয়ানের শূন্যস্থান পূরণের জন্যই কেনার চেষ্টায় নেমেছে বার্সা। গত মৌসুমে নেইমার চলে যাওয়ার পর চীনা ক্লাব গুয়াংঝু এভারগ্রান্ডে থেকে থেকে পওলিনহোকে কিনে এনেছিল বার্সেলোনা। কিন্তু এক মৌসুম পরই পওলিনহোকে আবার সেই গুয়াংঝু এভারগ্রান্ডের কাছে ধারে খেলতে পাঠিয়েছে বার্সা।

এই ব্রাজিলিয়ানের জায়গাতেই আরেকজন ব্রাজিলিয়ানকে কেনার চেষ্টায় বার্সা। প্রশ্ন উঠতে পারে, ব্রাজিলিয়ানের পরিবর্তে ব্রাজিলিয়ানের পেছনেই ছোটা কেন? কারণ, প্রেম! হ্যাঁ, উইলিয়ানের প্রেমে মজেছেন বার্সেলোনা কোচ আর্নেস্তো ভালভাদ্রে। ভালোবাসার ফাঁদে পড়তে নাকি এক সেকেণ্ডই যথেষ্ট। প্রেম নাকি হয়ে যায় প্রথম দর্শনেই। তবে প্রথম দর্শনে নয়, উইলিয়ানের প্রেমে মজতে ভালভার্দ্রের সময় লেগেছে ১৮০ মিনিট!

ফেব্রুয়ারিতে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলতে মুখোমুখি হয়েছিল বার্সেলোনা ও চেলসি। তাতে দুই লেগ মিলিয়ে ৪-১ গোলের অগ্রগামিতায় কোয়ার্টার ফাইনালে উঠে যায় বার্সা। তো মুখোমুখি ওই সাক্ষাতেই চেলসির ব্রাজিলিয়ান তারকার প্রেমে পড়ে যান বার্সা। তখনই মনে মনে পরিকল্পনা করে ফেলেন তাকে কেনার। বার্সা কর্তারা কোচের সেই ইচ্ছা পূরণ করতেই মরিয়া।

পওলিনহো চলে যাওয়ার পর বার্সেলোনায় বর্তমানে দুজন ব্রাজিলিয়ান আছেন। কুতিনহোর কথা তো সবারই জানা। এ মৌসুমে দলে ভিড়িয়েছে আর্থারকেও। ২১ বছর বয়সী এই মিডফিল্ডারের সঙ্গে বার্সেলোনা চুক্তিটা অবশ্য করেছে গত মার্চেই। তবে চুক্তি অনুযায়ী আর্থার ব্রাজিলিয়ান ক্লাব গ্রেমিও ছেড়ে ন্যু-ক্যাম্পে আনুষ্ঠানিকভাবে যোগ দিয়েছেন গত ৯ জুলাই।

উইলিয়ানের সঙ্গে চুক্তিটা করতে পারলে বার্সায় ব্রাজিলিয়ানের সংখ্যা হবে তিন। মানে লিওনেল মেসির বার্সেলোনায় দেখা যাবে ব্রাজিলিয়ান দাপট!

কেআর

 
.


আলোচিত সংবাদ