রিয়াল ছেড়ে বেনজেমাও পাড়ি জমাচ্ছেন ইতালিতে!

ঢাকা, মঙ্গলবার, ২৩ অক্টোবর ২০১৮ | ৮ কার্তিক ১৪২৫

রিয়াল ছেড়ে বেনজেমাও পাড়ি জমাচ্ছেন ইতালিতে!

পরিবর্তন ডেস্ক ৬:৩২ অপরাহ্ণ, জুলাই ২১, ২০১৮

রিয়াল ছেড়ে বেনজেমাও পাড়ি জমাচ্ছেন ইতালিতে!

টানা ৩টি চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জয়। আড়াই বছরে মোট ৯টি শিরোপা! সত্যিকার অর্থেই রিয়াল মাদ্রিদকে ‘সুখের ঘর’ বানিয়ে ছিলেন কোচ জিনেদিন জিদান। কিন্তু দুই মাস না যেতেই রিয়ালের সেই সুখের ঘর ভেঙে খানখান। ‘সুখ’ উড়ে গিয়ে সান্তিয়াগো বার্নাব্যুতে এখন হাহাকার। রিয়ালকে সুখের ঘর বানিয়েছিলেন যিনি, ভাঙনের শুরুটাও সেই জিদানের হাত ধরেই। গত মে মাসে চ্যাম্পিয়ন্স লিগ শিরোপার জয়ের হ্যাটট্রিক করার দুদিন পরই রিয়ালের কোচের পদ ছেড়ে দেন জিদান। তার পথ ধরে চলে গেছেন ক্রিস্তিয়ানো রোনালদোও। যোগ দিয়েছেন জুভেন্টাসে। নতুন খবর, রিয়াল ছাড়তে যাচ্ছেন করিম বেনজেমাও।

হ্যাঁ, রিয়ালের সুখের ঘরকে হতাশার নীড় বানিয়ে ফরাসি এই ফরোয়ার্ডও নাকি পাড়ি জমাতে যাচ্ছেন ইতালিতে। ইতালির জনপ্রিয় পত্রিকা স্কাই ইতালিয়ার খবর, এসি মিলানের সঙ্গে চুক্তি করতে রাজি হয়েছেন বেনজেমা।

২০০৯ সালে রোনালদোর সঙ্গেই রিয়ালে যোগ দিয়েছিলেন বেনজেমা। তো সেই রোনালদো রিয়াল ছেড়ে নাম লিখিয়েছেন জুভেন্টাসে। সেই জুভেন্টাসে না হোক, তবে বেনজেমাও ইতালিতেই যাচ্ছেন। ৩০ বছর বয়সী এই ফরোয়ার্ড নিয়েকে হারিয়ে খুঁজছেন। ফলে গত মৌসুমের পুরোটা জুড়েই তিনি ছিলেন সমালোচনার মুখে।

রিয়াল কর্তারা তাই বেনজেমাকে বিক্রি করে দেওয়ার পরিকল্পনাই হাতে নেয়। তবে জিদান এবং রোনালদো চলে যাওয়ায় মনে হচ্ছিল, হয়তো বেনজেমার বিষয়ে নতুন করে ভাববে রিয়াল। কিন্তু না। স্কাই ইতালিয়ার খবরে বলা হয়েছে, রিয়াল সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজ নাকি স্পষ্ট করেই জানিয়ে দিয়েছেন, বেনজেমা যেতে চাইলে তারা বাধা দেবেন না।

প্রথমে গুঞ্জন ছড়ায় নাপোলিতে যোগ দিতে যাচ্ছেন বেনজেমা। কিন্তু গত পরশু বেনজেমার সঙ্গে চুক্তির গুঞ্জনটি উড়িয়ে দিয়েছেন নাপোলির সভাপতি। এরপরই বোমাটা ফাটাল স্কাই ইতালিয়া। পত্রিকাটির দাবি, গত সোমবার এসি মিলানের স্পোর্টস সেন্টারে গোপন বৈঠক করেছেন বেনজেমার এজেন্ট করিম দজাজিরি, মধ্যস্থতাকারী লুদোভিচ ফাত্তিজ্জো ও এসি মিলানের কোচ রিনো গাত্তুসো। বৈঠকে বেনজেমার সবুজ সংকেত পাওয়ার বেতন-ভাতার বিষয়টিও নাকি চূড়ান্ত হয়েছে।

বেনজেমা রিয়ালে বর্তমানে বার্ষিক বেতন পান ৯০ লাখ ইউরো। এসি মিলান নাকি তাকে এই বেতনই দেবে। চুক্তিটা হবে ২০২২ সাল পর্যন্ত। রিয়াল সভাপতি পেরেজের সঙ্গে আলোচনার করে ঠিক করা হবে চুক্তির অঙ্কটা। পেরেজ আগেই সবুজ সংকেত দেওয়ায় এসি মিলান কর্তারা নাকি এটা ধরেই নিয়েছেন, চুক্তিটা হচ্ছে।

তবে বেনজেমার এজেন্ট দজাজিরি নিজের টুইটার অ্যাকাউন্টে খবরটিকে হেসে উড়িয়ে দেওয়ার চেষ্টা করেছেন। টুইটারে পোস্ট করেছেন একটা হাসির ইমো। কিন্তু তিনি উড়িয়ে দেওয়ার চেষ্টা করলেও তার সেই হাসির ইমো ফুটবলপ্রেমীদের বিশ্বাসে চিড় ধরাতে পারছে না। কারণ, আনুষ্ঠানিক চুক্তির আগে এমনটা সবাই করে। ক্রিস্তিয়ানো রোনালদোর জুভেন্টাসে যোগদানের গুঞ্জনও প্রথমে উড়িয়ে দেওয়া হয়েছিল। কিন্তু শেষ পর্যন্ত তা সত্য প্রমাণিত হয়েছে। বেনজেমার গুঞ্জনও সত্য হবে বলেই ধারণা।

কেআর