রোনালদোর বাড়িতে মেসির নাম উচ্চারণ নিষিদ্ধ!

ঢাকা, বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮ | ৪ আশ্বিন ১৪২৫

রোনালদোর বাড়িতে মেসির নাম উচ্চারণ নিষিদ্ধ!

পরিবর্তন ডেস্ক ৪:৫০ অপরাহ্ণ, মে ১৫, ২০১৮

রোনালদোর বাড়িতে মেসির নাম উচ্চারণ নিষিদ্ধ!

বিশ্ব ইতিহাসের দুই সেরা খেলোয়াড় তারা। একে অন্যের মুখোমুখি হন মাঠে। প্রবল প্রতিদ্বন্দ্বিতা। বন্ধু হিসেবে তাদের কেউ কল্পনা করে না কখনো। আবার মাঠের বাইরে শত্রু হওয়ার মতো আচরণও নেই বিশ্বের সেরা দুই ফুটবলার ক্রিস্তিয়ানো রোনালদো আর লিওনেল মেসির মধ্যে। তবে এটা কি জানেন? রোনালদোর বাড়িতে মেসির নাম উচ্চারণ নিষিদ্ধ!

গত একটি দশক ধরে মেসি ও রোনালদোর শ্রেষ্ঠত্বের লড়াইয়ের মাঝে আসতে পারেননি কেউ। ব্যালন ডি'অর এই সময়ে সমান ৫বার করে জিতেছেন তারা। পর্তুগিজ রোনালদো যখন রিয়াল মাদ্রিদের পোস্টার বয় তখন বার্সেলোনার সবচেয়ে বড় বিজ্ঞাপন আর্জেন্টাইন মেসি। স্পেনের দুই চিরশত্রু ক্লাবের দুই সেরা।

দুজন মাঠের বাইরে কখনো তেমন মুখোমুখি হন না। তবে কে জানতো যে রোনালদোর ঘরে মেসির নাম উচ্চারণ করার ওপর এমন নিষেধাজ্ঞা! রোনালদোর বোন কাতিয়াই জানিয়েছেন এই তথ্য। তার উচ্চারণে, 'আমাদের বাড়িতে আমরা মেসিকে নিয়ে কোনো আলোচনা করি না।'

এল'ইকুইপ সংবাদপত্র আরো জানাচ্ছে, খেলার দুনিয়াটাকে বাড়ির দরজার বাইরে রেখেই সেখানে ঢোকেন রোনালদো। কাতিয়া বলছিলেন, 'ক্রিস্তিয়ানো বাইরের ঝড় সম্পর্কে খুব জানে। তাই যখন বাইরে থেকে দরজা ঠেলে ঘরে ঢোকে সেখানে নিজেকে সংরক্ষিত রাখে। তার সব ব্যাটারি তো সে এখানেই রিচার্জ করে।'

৩৪ বছরের রোনালদো এই মৌসুমে রিয়ালের হয়ে এখন পর্যন্ত ৪৩ গোল করেছেন। এর ১৫টি করেছেন চ্যাম্পিয়ন্স লিগে। ক্লাবকে নিয়ে গেছেন আরেকটি ফাইনালে।

ক্যাট