চ্যাম্পিয়ন্স লিগে সর্বোচ্চ জয়ের রেকর্ডটিও এখন রোনালদোর

ঢাকা, রবিবার, ১৯ আগস্ট ২০১৮ | ৩ ভাদ্র ১৪২৫

চ্যাম্পিয়ন্স লিগে সর্বোচ্চ জয়ের রেকর্ডটিও এখন রোনালদোর

পরিবর্তন ডেস্ক ১:২৩ অপরাহ্ণ, এপ্রিল ২৬, ২০১৮

print
চ্যাম্পিয়ন্স লিগে সর্বোচ্চ জয়ের রেকর্ডটিও এখন রোনালদোর

চ্যাম্পিয়ন্স লিগে ক্রিস্তিয়ানো রোনালদোর টানা ১১ ম্যাচে গোল করার দৌড়ে থেমে গেছে। থামিয়ে দিয়েছে বায়ার্ন মিউনিখ। গতকাল বুধবার রাতে চ্যাম্পিয়ন্স লিগ সেমিফাইনালের প্রথম লেগে গোল পাননি রিয়াল মাদ্রিদের পর্তুগিজ সুপারস্টার। মৌসুমে এই প্রথম চ্যাম্পিয়ন্স লিগের কোনো ম্যাচে গোল করতে ব্যর্থ হলেন তিনি। সব ধরনের প্রতিযোগিতা মিলে ১৩ ম্যাচ পর গোল-বঞ্চিত রিয়াল তারকা। তবে গোল না পেলেও অন্য একটা রেকর্ড ঠিকই গড়ে ফেলেছেন রোনালদো। চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে সবচেয়ে বেশি ম্যাচ জয়ের রেকর্ডটি এখন তার।

রোনালদো গোল না পেলেও বুধবার তার দল রিয়াল ঠিকই বায়ার্নের মাঠ অ্যালিয়াঞ্জ অ্যারেনা থেকে ২-১ গোলের জয় পেয়েছে। মার্সেলো ও মার্কো এসেনসিও’র গোলে পাওয়া এই জয়ে টানা তৃতীয় বারের মতো চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে উঠার পথে এগিয়ে গেছে রিয়াল। পাশাপাশি রোনালদোকে হাসিয়েছে নতুন রেকর্ড গড়ার আনন্দে। গতকালের জয়টি ছিল চ্যাম্পিয়ন্স লিগে ৩৩ বছর বয়সী রোনালদোর ৯৬তম জয়।

এতোদিন চ্যাম্পিয়ন্স লিগে সবচেয়ে বেশি ম্যাচ জয়ের রেকর্ডটি ছিল তারই সাবেক সতীর্থ ইকার ক্যাসিয়াসের দখলে। রিয়াল মাদ্রিদের সাবেক গোলরক্ষক-অধিনায়ক জয় পেয়েছেন ৯৫ ম্যাচে। গত ৩ এপ্রিল জুভেন্টাসের বিপক্ষে কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে জয়ের মধ্যদিয়ে সাবেক সতীর্থ ক্যাসিয়াসের রেকর্ডটি ছুঁয়ে ফেলেন রোনালদো। গতকাল সেই ক্যাসিয়াসকে পেছনে ফেলে রোনালদো রেকর্ডটা করে নিলেন একান্তই নিজের।

চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে সর্বোচ্চ গোলের রেকর্ডটি আগে থেকেই তার দখলে। এবার সর্বোচ্চ ম্যাচ জয়ের রেকর্ডটির মালিক বনে গেলেন তিনি। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ আক্ষরিক অর্থেই রোনালদোর টুর্নামেন্ট। তিনি সত্যিকার অর্থেই চ্যাম্পিয়ন্স লিগের ‘রাজা’।

চ্যাম্পিয়ন্স লিগে সর্বোচ্চ ম্যাচ জয়ের তালিকার তিন নম্বরে আছেন জাভি হার্নান্দেজ। বার্সেলোনার সাবেক এই বর্ষিয়ান জিতেছেন ৯১ ম্যাচে। ফুটবল মাঠে গত এক দশক ধরে যার সঙ্গে রোনালদোর দ্বৈরথ, সেই লিওনেল মেসি এখানে শীর্ষ পাঁচেই নেই! ৭৯ ম্যাচ জয়ে তালিকার ৪ নম্বরে আছেন আন্দ্রেস ইনিয়েস্তা। সমান জয় নিয়ে ৫ নম্বরে আছেন রিয়াল মাদ্রিদের সাবেক তারকা রাউল গঞ্জালেস।

উল্লেখ্য, গতকালের এই জয়টা চ্যাম্পিয়ন্স লিগ নামকরণের পর ইউরোপিয়ান এই টুর্নামেন্টে রিয়াল মাদ্রিদের ১৫০তম জয়।

কেআর

 

 

 

 
.


আলোচিত সংবাদ