বার্সেলোনা ও ‘বিপদজনক বন্ধু’ তেয়োর লড়াই!

ঢাকা, বুধবার, ১৪ নভেম্বর ২০১৮ | ৩০ কার্তিক ১৪২৫

বার্সেলোনা ও ‘বিপদজনক বন্ধু’ তেয়োর লড়াই!

পরিবর্তন ডেস্ক ৬:২৩ অপরাহ্ণ, জানুয়ারি ২১, ২০১৮

বার্সেলোনা ও ‘বিপদজনক বন্ধু’ তেয়োর লড়াই!

আজ রোববার রাতে লা লিগায় রিয়াল বেটিসের মুখোমুখি হচ্ছে বার্সেলোনা। বেটিস-বার্সার এই দ্বৈরথ পেয়ে গেছে বাহারি একটা পোষাকি নাম। বার্সা ও বার্সার ‘বিপদজনক বন্ধু’ লড়াই। বুঝতেই পারছেন দুই দলের লড়াইয়ে ঢুকে পড়েছেন তৃতীয় একজন। তিনি ক্রিস্তিয়ান তেয়ো। যাকে স্পেনের গণমাধ্যম আখ্যায়িত করেছে বার্সেলোনার ‘বিপদজনক বন্ধু’ হিসেবে!

ক্রিস্তিয়ানো তেয়োর নাম শুনেই ‘বিপদজনক বন্ধু’ আখ্যায়িত করার কারণটা আপনার কাছে স্পষ্ট হয়ে যাওয়ার কথা। বার্সেলোনার যুব একাডেমী ‘লা মেসিয়া’তেই বেড়ে উঠেছেন ২৬ বছর বয়সী স্প্যানিশ ফরোয়ার্ড/উইঙ্গার।

যুব একাডেমী লা মেসিয়া থেকে বার্সেলোনা বি দল হয়ে দীর্ঘদিন খেলেছেন বার্সেলোনার মূল দলেও। সর্বশেষ দুটি মৌসুমে পর্তুগিজ ক্লাব এফসি পোর্তো ও ইতালিয়ান ক্লাব ফিওরেন্তিনায় কাটালেও চুক্তির বিচারে তিনি ছিলেন বার্সেলোনারই খেলোয়াড়। কারণ, ওই দুটি ক্লাবে তাকে ধারে খেলতে পাঠিয়েছিল বার্সা।

ক্রিস্তিয়ানো তেয়ো তাই নিজেকে বার্সেলোনার একজন হিসেবেই মানেন। ক্লাব বার্সেলোনাও  তেয়োকে নিজেদের ‘ঘরের ছেলে’ হিসেবেই দেখে। কিন্তু এই মৌসুমে ‘আপন ঘর’ ছেড়ে ক্রিস্তিয়ান তেয়ো যোগ দিয়েছেন রিয়াল বেটিসে। আর আজ তেয়োর নতুন ক্লাবের মুখোমুখি তার সাবেক ক্লাব।

পোর্তো ও ফিওরেন্তিনায় দুই বছর কাটালেও কখনোই সাবেক ক্লাব বার্সেলোনার মুখোমুখি হননি। আজ সেই কঠিন পরীক্ষার মুখে তেয়ো। হৃদয়ের ক্লাব বার্সেলোনার মুখোমুখি হচ্ছেন প্রথম বারের মতো। বার্সার আক্রমণভাগের তারকাদের ভিড় ঠেলে তেয়ো মাঠে নামার সুযোগ খুব কমই পেয়েছেন। তবে বর্তমান ক্লাব রিয়াল বেটিসে তিনি বড় তারকাই। বেটিসের আক্রমণের বড় অস্ত্র। প্রতিপক্ষ হিসেবে বার্সাও বড় চ্যালেঞ্জটা তেয়োর কাছ থেকে পাবে বলেই ধারণা করা হচ্ছে। ‘বন্ধু’ তেয়োই হয়ে উঠতে পারেন বার্সার বিপদের কারণ। 

দেখা যাক, বার্সা ও তেয়োর এই লড়াইয়ে কে জেতে!

উল্লেখ্য, ম্যাচটা শুরু হবে বাংলাদেশ সময় আজ রাত পোনে ২টায়।

কেআর