৯৫০ রোহিঙ্গাকে চিকিৎসা দিল ড্যাব

ঢাকা, বৃহস্পতিবার, ১৬ আগস্ট ২০১৮ | ১ ভাদ্র ১৪২৫

৯৫০ রোহিঙ্গাকে চিকিৎসা দিল ড্যাব

জ্যেষ্ঠ প্রতিবেদক ৬:১৭ অপরাহ্ণ, জানুয়ারি ১৫, ২০১৮

print
৯৫০ রোহিঙ্গাকে চিকিৎসা দিল ড্যাব

মিয়ানমার থেকে পালিয়ে বাংলাদেশে আসা রোহিঙ্গাদের মধ্যে ১২৫তম দিনে ৯৫০ জন রোহিঙ্গা নর-নারী ও শিশুকে চিকিৎসা সেবা দিয়েছে ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ ড্যাব।

সোমবার ড্যাব এর এই কার্যক্রম  সকাল ১০টায় শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত চলে। ফ্রি ফিল্ড হাসপাতালে প্রতিদিনের ন্যায় চিকিৎসা সেবা ছাড়াও বিনামূল্যে ঔষুধ, খাবার স্যালাইন, ওয়াটার পিউরিফাই ট্যাবলেট, জীবানুনাশক সাবান, হাই প্রোটিন বিস্কুট, শিশু খাদ্য এবং গর্ভবতী মায়েদের জন্য উচ্চ প্রোটিন ও ভিটামিনসমৃদ্ধ খাদ্য বিতরণ করা হয়।

ফ্রি চিকিৎসা সেবা ও বিনামূল্যে ঔষধ বিতরণের পাশাপাশি সঠিক রোগ নির্ণয়ের জন্য রক্ত-মল-মূত্র পরীক্ষা এবং এন্টিনেটাল চেকআপ, গর্ভবর্তী মায়েদের হেল্থ কার্ড কার্যক্রম পরিচালিত হচ্ছে।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার আহবানে সাড়া দিয়ে ড্যাব এর উদ্যোগে রোহিঙ্গা উপদ্রুত এলাকায় ড্যাব মহাসচিব ও  দলের ভাইস চেয়ারম্যান প্রফেসর ডা. এ জেড এম জাহিদ হোসেন এর তত্ত্বাবধানে পরিচালিত ফ্রি ফিল্ড হাসপাতালে বিনামূল্যে ঔষুধ বিতরণ কার্যক্রম অব্যাহত রয়েছে।

বিএনপির তত্ত্বাবধানে  দলের জাতীয় স্থায়ী কমিটির সদস্য ও রোহিঙ্গা ত্রাণ কমিটির আহবায়ক  মির্জা আব্বাস এর সার্বিক সমন্বয়ে এই কার্যক্রম পরিচালনা করছে ড্যাব কেন্দ্রীয় কমিটি।

এ জেড এম জাহিদ হোসেন এর তত্ত্বাবধানে ডা. মেহেদী হাসান, ডা. তারেক মো. শাহজাহান, ডা. হাবিব আল মুসাহিদ, ডা. মেহেদী হাসান ইমাম, ডা. সিফাত, ডা. ফায়জুন নাহারসহ ০৯ জন চিকিৎসক এবং সাইফুল ইসলাম, নাজিমুদ্দিন, সঞ্জয় বালা ও বাপ্পী এই ৪ জন চিকিৎসা সহকারী রোহিঙ্গা শরণার্থীদেরকে চিকিৎসা সেবা প্রদানে অংশগ্রহণ করেন।

দলের সহ দফতর সম্পাদক বেলাল আহমেদ স্বাক্ষরিত বার্তায়এ তথ্য জানা যায়।

এমএইচ

 
.


আলোচিত সংবাদ