শীতে হিজাব হতে পারে আপনার ফ্যাশন

ঢাকা, বুধবার, ১৩ নভেম্বর ২০১৯ | ২৯ কার্তিক ১৪২৬

শীতে হিজাব হতে পারে আপনার ফ্যাশন

পরিবর্তন ডেস্ক ৩:২৩ অপরাহ্ণ, অক্টোবর ১৯, ২০১৯

শীতে হিজাব হতে পারে আপনার ফ্যাশন

মাথার চুল ঢেকে রাখাই হিজাবের মুখ্য উদ্দেশ্য৷ কিন্তু বর্তমানে এটি যেন ফ্যাশান অনুষঙ্গ হয়ে উঠেছে৷ আর তার ফলে ফ্যাশান মঞ্চেও এখন উঠে এসেছে হিজাব৷ দৈনন্দিন হিজাবের ধরন বদলে যায় শীত বা গ্রীষ্মে। কিন্তু ভারী কিংবা হালকা কাপড়ের হিজাবের চেয়ে হালকা শীতে আরামদায়ক মাঝামাঝি কিছু। যেমন সুতি বা পশমিনা কাপড়ের হিজাব। অবশ্য হিজাব পরার পদ্ধতির উপরও নির্ভর করে এই হালকা ঠাণ্ডা কিংবা হালকা গরম মোকাবেলার উপায়।

হিজাবি নারীদের কাছে এখন গাঢ় লাল রঙের ট্রেঞ্চ কোট বেশ প্রিয় এবং এর সাথে সাদা ও লালের চেকের স্কার্ফ বেশ ভালো মানায়। এরপর আছে জলপাই রঙের মিলিটারি কোট।

শীতকালের পোশাকের জন্য অন্যান্য জনপ্রিয় রঙগুলোর মধ্যে আছে বেইজ এবং নেভি ব্লু। বেইজ রঙের কোটের সাথে হিজাব পরুন ঠিক এর চেয়ে আরেকটু উজ্জ্বল বেইজ রঙের স্কার্ফ নিয়ে। আর মিলিটারি হিজাব ট্রেন্ডের জন্য বেছে নিতে পারেন একটু মোটা ধরনের স্কার্ফ। তবে যে স্টাইলই বেছে নিন না কেনো, মনে রাখবেন আপনি নিজে যেন সেই স্টাইলে আরামদায়ক অনুভব করেন।

বর্তমানে শীতের ফ্যাশন হিসেবে বিভিন্ন রঙের জ্যাকেট প্রায় সব কাপড়ের মার্কেটেই পাওয়া যাচ্ছে। সুতরাং নিজের মতোই স্টাইল তৈরি করুণ আর উপভোগ করুণ শীতকাল।

যারা নিত্যনতুন হিজাব স্টাইল পছন্দ করেন তাদের জন্য সুখবর।এ সিজনে মিলিটারি হিজাব স্টাইল বেশ জনপ্রিয় ট্রেন্ডে পরিণত হয়েছে। খাকি এবং জলপাই কালারের জ্যাকেটে যেমন স্টাইল করা যায়, ঠিক তেমনি যেন এর মাধ্যমে এই সিজনকেও উপস্থাপন করা যায়। তবে শুধু জ্যাকেট নয় মিলিটারি খাকি হিজাব আরো অনেক উপায়েও করা যায়।

এই স্টাইলের জন্য বেছে নিতে পারেন খাকি মিলিটারি জ্যাকেট যা সবচেয়ে জনপ্রিয়। এছাড়া আরও রয়েছে বেইজ কিংবা খাকি ট্রেঞ্চ কোট এবং জলপাই জ্যাকেট। তবে শুধু জ্যাকেট আর কোট না, আরও আছে জলপাই কালারের টুনিকস, লং কারডিগান এবং অলিভ ম্যাক্সি ড্রেস।

মিলিটারি স্টাইলের জন্য ভারি কমব্যাট বুটস পরতে পারেন। তবে স্টাইলের জন্য মানানসই ওয়েজ হিলসও পরা যেতে পারে। হ্যান্ডব্যাগ হিসেবে বেছে নিতে পারেন কনিয়াক, বেইজ কিংবা কমলা রঙের হ্যান্ডব্যাগ। তবে পছন্দ মতো যেকোনো রঙের মানানসই হ্যান্ডব্যাগ নেওয়া যেতে পারে।

বিশ্বজুড়ে ফ্যাশন ডিজাইনাররা মিলিটারি স্টাইলকে অনুপ্রাণিত করে থাকেন এবং প্রায় সবাই একে পছন্দ করেন। ভালো লাগলে আপনিও ফ্যাশন আইডিয়া তৈরি করুন এবং শীতের প্রস্তুতি নিন।

ইসি/

 

ফ্যাশন: আরও পড়ুন

আরও