পূজায় লম্বা চুলের দুটি হেয়ার স্টাইল

ঢাকা, রবিবার, ১৩ অক্টোবর ২০১৯ | ২৭ আশ্বিন ১৪২৬

পূজায় লম্বা চুলের দুটি হেয়ার স্টাইল

পরিবর্তন ডেস্ক ৮:৫৮ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২৭, ২০১৯

পূজায় লম্বা চুলের দুটি হেয়ার স্টাইল

পূজায় লম্বা চুল নিয়ে অনেকেই অনেক রকম সমস্যায় পরেন। কীভাবে চুল বাঁধবেন। কীভাবে বাঁধলে বালো লাগবে ঠিক বুঝতে পারেন না। আর আজ আপনাদের জন্য সেটাই থাকছে। তো চলুন দেখে নিই লম্বা চুলের জন্য দুটি হেয়ার স্টাইল দুটি অসম্ভব সুন্দর চুলের সাজ।

প্রথম হেয়ার স্টাইলঃ

১. প্রথমে খুব ভালো ভাবে আপনার চুল টিজ করে নিন। যদি কোন পার্টিতে যাবার জন্য স্টাইলিং করেন তবে ভলিউমাইজিং মুস ব্যবহার করবেন।

২. এবার পুরো চুলকে তিনটি বড় সেকশনে ভাগ করে ফেলুন। চুলের একদম গোঁড়া থেকে ফ্রেঞ্চ বেণী করা শুরু করুন। বেণী করতে করতে বড় বড় সেকশন যোগ করুন।

৩. এভাবেই আপনার পুরো চুলে বেণী করে শেষ করুন। এই হেয়ার স্টাইলের জন্য আপনি চুলে যত ভলিউম আনতে পারেন আনবেন। এক্সট্রা ভলিউম আনার জন্য বেণীর সাইড ধরে একটু টেনে বেণীটা ছড়িয়ে নিন।

৪. চুলের সামনের দিক থেকে কিছু ছোট চুলের পিস বের করে নিন। ছোট চুলের সেকশন গুলো হালকা কার্ল করে পেছনে বেণীর সাথে পিন দিয়ে সেট করে নিন। ব্যাস, হয়ে গেল আমাদের প্রথম হেয়ার স্টাইল।

দ্বিতীয় হেয়ার স্টাইলঃ

১.  আপনার মাথা একদিকে কাত করে সব চুল একপাশে নিয়ে নিন। এবার টিজ করুন।

২. এবারে টিজ করা চুলগুলোকে ঠিকভাবে আঁচড়ে সুন্দর করে পেছনে বসিয়ে দিন। জোর প্রয়োগ করবেন না, এতে টিজের ভলিউম নষ্ট হয়ে যাবে।

৩. চুলের একদম কানের কাছের অংশ থেকে সেকশন নিয়ে টুইস্ট করা শুরু করুন। প্রথম সেকশন টুইস্ট করতে করতেই আরও বড় মাপের দ্বিতীয় সেকশন যোগ করুন।

৪. আস্তে আস্তে বড় বড় সেকশন যোগ করে টুইস্ট করে একদম অন্য পাশে ঘাড়ের প্রান্তে চলে যান। এবার পুরো চুলের গোছা ছবির মত করে একসাথে টুইস্ট করুন।

৫. টুইস্টেড চুলের গোছাটা স্পাইরাল করে মাথার পেছনে ববি পিন দিয়ে ভালো ভাবে খোঁপা করে ফেলুন। ব্যাস, হয়ে গেল আপনার দ্বিতীয় ফ্রোজেন ফিল্ম ইন্সপায়ার্ড হেয়ারস্টাইল। এখন আপনার পছন্দের যেকোনো এ্যাকসেসরিজ দিয়ে একে সাজাতে পারেন।

দুটো আপডুই ট্র্যাডিশনাল আউট ফিটের সাথে ভালো মানাবে। তো, একবার নিজে করে দেখুন, কুইন এলসার মতই গরজিয়াস দেখাচ্ছে কিনা আপনাকে?

ইসি/

 

ফ্যাশন: আরও পড়ুন

আরও