ম্যাগনেটিক আইল্যাস ব্যবহারের নিয়ম

ঢাকা, মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯ | ৫ অগ্রহায়ণ ১৪২৬

ম্যাগনেটিক আইল্যাস ব্যবহারের নিয়ম

পরিবর্তন ডেস্ক ১২:২৮ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১০, ২০১৯

ম্যাগনেটিক আইল্যাস ব্যবহারের নিয়ম

যদি আপনি বর্তমানের ফ্যাশনের প্রতি সজাগ থাকেন তাহলে এই ম্যাগনেটিক আইল্যাসের কথা নিশ্চয়ই আপনি শুনেছেন। নারীর সৌন্দর্যের একটি বড় অংশই তো হল তার চোখ। আর এই চোখকে সাজিয়ে তুলতেই কিন্তু এই ম্যাগনেটিক আইল্যাস। এটি নানা ধরণের আর মাপের পাওয়া যায়। তাই আপনার চোখের মাপ যাই হোক না কেনো, নিশ্চিন্তে আপনি এটি ব্যবহার করতে পারেন।

দুই সেটে পাওয়া যাওয়া এই আইল্যাস কিন্তু ব্যবহার করা খুবই সহজ। এটি ব্যবহার করতে কোনও ব্যান্ড বা আঠা ব্যবহার করতে হয় না। আর এটি সুন্দরভাবে ক্যারি করা যায় কারণ খুব হাল্কা হয় আর আপনার ন্যাচরাল আইল্যাসের সঙ্গে মিলে যায়। তাহলে আসুন দেখে নিই কীভাবে ব্যবহার করতে হয় এই ম্যাগনেটিক আইল্যাস।

ব্যবহার করার শুরুতেই আপনাকে কয়েকটা জিনিস আপনার হাতের কাছে গুছিয়ে নিতে হবে। যেমন-

. ম্যাগনেটিক আইল্যাস

. আইল্যাস কার্লার

. মাস্কারা

. আই লাইনার

ম্যাগনেটিক আইল্যাস


১. প্রথমে মাস্কারা ব্যবহার করুন
শুরুতে আপনার চোখের পাতা খানিক কার্ল করে নিতে হবে কার্লার ব্যবহার করে। তারপর ম্যাগনেটিক মাস্কারা ব্যবহার করার আগে আপনাকে চোখের পাতায় মাস্কারা ব্যবহার করতে হবে। মাস্কারা আপনার ম্যাগনেটিক আইল্যাস ধরে রাখতে সাহায্য করবে, কারণ মাস্কারার মধ্যে একটা চটচটে ব্যাপার থাকে। মাস্কারা ব্যবহার করার পর কয়েক সেকেন্ড অপেক্ষা করুন মাস্কারা শুকিয়ে যাওয়ার জন্য।

২. উপরের ল্যাস ব্যবহার করুন
ম্যাগনেটিক আইল্যাস কিনলে তার সঙ্গে একটি টুইজার বা আইল্যাস লাগাতে সুবিধে হবে এমন জিনিস থাকে। এটা দিয়ে আপনি আইল্যাস উপরের চোখের পাতার যতটা সম্ভব কাছাকাছি আনুন। তারপর আস্তে আস্তে সেটা চোখের পাতার নীচে ভালো করে সেট করে নিন। আইল্যাস ওখানেই আসল চোখের পাতার সঙ্গে লেগে যাবে আর মিলিয়ে যাবে।

৩. আই লাইনার ব্যবহার করুন
আপনি যে আলাদা করে আইল্যাস ব্যবহার করেছেন সেটা যাতে বোঝা না যায় তার জন্য আই লাইনার ব্যবহার করুন। যেভাবে আপনি সাধারণত আই লাইনার ব্যবহার করেন সেভাবেই ব্যবহার করুন। দেখবেন এটা আরও ন্যাচরাল লুক আনবে আপনার মধ্যে।

এবার আপনি সম্পূর্ণ তৈরি। খুব কম সময়ে এই অসাধারণ রূপটান কিন্তু আজকের দিনে ম্যাজিক। আর সবচেয়ে বড় ব্যাপার হল এটি সারা দিন আপনি রাখতে পারবেন। কিন্তু তাও অনেকের অনেক প্রশ্ন থাকে এটা ব্যবহার করা নিয়ে। বিশেষজ্ঞরা তার উত্তরও দিয়েছেন। আসুন সেগুলি জেনে নিই।

ক. ম্যাগনেটিক আইল্যাস ব্যবহার করা নিরাপদ তো?
এটি ব্যবহার করা খুবই নিরাপদ। শুধু কয়েকটি বিষয় মাথায় রাখতে হবে। আপনাকে এটি ব্যবহার করতে হবে শুকনো হাতে আর এটি ভালো জায়গায় রাখতে হবে। ব্যবহার করার পর খুলে নিতে হবে অবশ্যই।

খ. ম্যাগনেটিক আইল্যাস কী আসল আইল্যাসের ক্ষতি করে?
না কোনো ক্ষতি করে না। কারণ এটি আঠা বা ওই জাতীয় কিছু দিয়ে ব্যবহার করা হয় না আর সহজেই খুলে নেওয়া যায়।

গ. ম্যাগনেটিক আইল্যাস একবার ব্যবহারের পর কী বারবার ব্যবহার করা যায়?
অবশ্যই ব্যবহার করা যায়। কিন্তু সেক্ষেত্রে আপনাকে এই আইল্যাসের সঙ্গে মেকআপের জিনিস মেশালে চলবে না। মানে আই লাইনার বা অন্য সব কিছুই ব্যবহার করতে হবে এই আইল্যাসের সংস্পর্শে না এনে। তাহলেই আপনি এই আইল্যাস ব্যবহার করতে পারবেন ভালো করে।

ইসি/

 

 

ফ্যাশন: আরও পড়ুন

আরও