মার্গারিটা, রূপকথা যেন বাস্তবে!

ঢাকা, বুধবার, ১৩ নভেম্বর ২০১৯ | ২৯ কার্তিক ১৪২৬

মার্গারিটা, রূপকথা যেন বাস্তবে!

পরিবর্তন ডেস্ক ৪:০৪ অপরাহ্ণ, সেপ্টেম্বর ০৯, ২০১৯

মার্গারিটা, রূপকথা যেন বাস্তবে!

সেই ছোট বেলা থেকে আমরা নানা ধরনের রূপকথার গল্প শুনে আসছি। সিন্ডেরেলা, তুষার কনা, ব্যাঙ রাজ কুমারী ইত্যাদি। বাস্তবে এই চরিত্রগুলো না দেখলেও মনে মনে নানাভাবে কল্পনা করে নেই। কিন্তু কখনো আমরা এটা ভাবিনা না যে আসলেই যদি এই চরিত্র বা কাহিনিগুলো বাস্তবে ঘটে সেটা কেমন হবে। রূপকথাকে বাস্তবে রূপ দেয়ার জন্য কাজ করেছেন একটি রাশয়ান মেয়ে। তার নাম মার্গারিটা। আসুন আজ আমরা ছবিতে ছবিতে দেখেনেই মার্গারিটার কিছু রূপকথার বাস্তব চিত্র। 

তার নাম মার্গারিটা কারিভা। রাশিয়ার একাটেরিনবার্গের এক ফটোগ্রাফার তিনি। প্রায় বছর পাঁচেক আগে ফটোগ্রাফি শুরু  করেন তিনি।

তিনি জানান, কখনো ভাবিনি এটা আমার পেশা হবে। কিন্তু এখন বুঝে নিয়েছি, এটা আমার পেশা যাকে আমি মন দিয়ে ভালোবাসি। ছোটবেলা থেকে পড়তে খুব ভালোবাসতাম। মনে হয়, এই পড়ার নেশাতেই স্বপ্ন দেখতে শুরু করি আমি। কল্পনার জগতের সঙ্গে বাস্তবে বাস করার এটাই হয়তো সুযোগ। আমি সাধারণত গতানুগতিক ধারার বাইরের মডেলদের ছবি তুলি। প্রাণীর ছবি এবং রংয়ের বিস্তর সমন্বয়ে ছবি তুলতে পছন্দ করি। এখানে যে ছবিগুলো দেখানো হয়েছে, সেখানে তুলে আনা হয়েছে রাশিয়ান রূপকথাকে। দেখুন, রাশিয়ার রূপকথা একেবারে বাস্তবে রূপ নিয়েছে'।

ইসি/

 

ফ্যাশন: আরও পড়ুন

আরও