সন্তানের প্রথম ছবি প্রকাশ্যে আনলেন প্রিন্স হ্যারি ও মেগান মর্কেল

ঢাকা, রবিবার, ২০ অক্টোবর ২০১৯ | ৪ কার্তিক ১৪২৬

সন্তানের প্রথম ছবি প্রকাশ্যে আনলেন প্রিন্স হ্যারি ও মেগান মর্কেল

পরিবর্তন ডেস্ক ২:০৫ অপরাহ্ণ, জুন ১৭, ২০১৯

সন্তানের প্রথম ছবি প্রকাশ্যে আনলেন প্রিন্স হ্যারি ও মেগান মর্কেল

অবশেষে ছেলের প্রথম ছবি প্রকাশ্যে আনলেন প্রিন্স হ্যারি ও মেগান মর্কেল। ১৬ জুন রবিবার, ফাদার্স ডে উপলক্ষ্যে ছেলে আর্চি হ্যারিসন মাউন্টব্যটন উইন্ডসরের প্রথম ছবি প্রকাশ্যে এনেছেন ব্রিটিশ রাজপুত্র হ্যারি।

গত ৬ মে, মেগানের কোল জুড়ে এসেছিল বেবি সাসেক্স। জন্মের পর সন্তানকে নিয়ে মেগান ও হ্যারি জনসমক্ষে এলেও ছোট্ট রাজকমারের মুখ দেখা যায়নি। শেষপর্যন্ত ফাদার্স ডে-তে সাসেক্স রয়্যালের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে আর্চি হ্যারিসন মাউন্টব্যটন উইন্ডসরের ছবি পোস্ট করা হয়েছে। ছবিতে আর্চি হ্যারিসনকে বাবা হ্যারির আঙুল ধরে থাকতে দেখা গেছে।

প্রিন্স হ্যারি ও মেগান মর্কেলের পুত্র সন্তান রাজ সিংহাসনের উত্তরাধিকার সূত্রে সাত নম্বরে রয়েছেন। প্রসঙ্গত, বিয়ে থেকে শুরু করে সবক্ষেত্রেই চিরাচরিত রাজপরিবারের রীতি ভেঙেছেন প্রিন্স হ্যারি।

ছেলের নাম করণেরও ক্ষেত্রেও তার অন্যথা হয়নি। এতদিন পর্যন্ত খাঁটি ব্রিটিশ নামেই নামকরণ করা হয়েছে রাজপরিবারের ছেলেমেয়েদের। তবে প্রিন্স হ্যারি ছেলের নাম রেখেছেন আর্চি, যেটি স্কটিশ নাম। কার্টুন চরিত্র 'আর্চি'র জন্যই এই নামের জনপ্রিয়তা। যার অর্থ সত্য এবং সাহসী। আর 'হ্যারিসন' অর্থ হল 'সন অফ হ্যারি'। 

ছেলের নামের প্রথমে আর্ল বা প্রিন্সও জুড়তে দেননি হ্যারি। তবে নামের পরে অবশ্য মাউন্টব্যটন-উইন্ডসর রাখা হয়েছে। যা কিনা রানি এলিজাবেথ ও প্রিন্স ফিলিপ দুজনের পদবী।  ১৯৬০ সাল থেকে এই দুই পদবী জুড়ে দেওয়ার রীতি চালু হয়।

ইসি/

 

ফ্যাশন: আরও পড়ুন

আরও