হিজাবের যত্নে টুকিটাকি

ঢাকা, ৬ জুলাই, ২০১৯ | 2 0 1

হিজাবের যত্নে টুকিটাকি

পরিবর্তন ডেস্ক ১১:০২ পূর্বাহ্ণ, মে ০৯, ২০১৯

হিজাবের যত্নে টুকিটাকি

যারা হিজার করেন তাদের আর বলে দিতে হবে না যে হিজাব নিয়ে তাদের প্রধান সমস্যা কি। সেফটি পিন নামের পিন দিয়ে হিজাব কাভার করতে গেলে হিজাব ছিঁড়ে যায়। এবং মাঝে মাঝে এমনও হয় যে কাপড় ছেঁড়া ছাড়া পিন বের করা যায় না। অনেকের সাথেই এমন হয়ে থাকে যে খুব শখের হিজাব কিংবা দামী ওড়না ছিঁড়ে যায়। এমনটা হলে কার না মন খারাপ হয়, বলুন? তবে এই পিনের কাছ থেকে মুক্তি পাওয়ার আছে অনেক উপায়ও। আসুন জেনে নেই কীভাবে হিজাব ব্যবহার করলে হিজাব ছেঁড়া থেকে মুক্তি পাবেন।

কটন হিজাব: ভিসকস, পাশমিনা, বা পিউর কটনের অনেক ধরনের হিজাব পাওয়া যায়, যেগুলো ব্যবহার করলে পিন তেমন লাগে না। পিন ছাড়াও পেঁচিয়ে রাখলে সুন্দর ফিট থাকে।

ইনার ক্যাপ: হিজাবের পরার জন্য ভেতরে কটন ইনার ক্যাপ পরতে পারেন। তাহলে হিজাব পিন করার জন্য খুবই কম পিনের দরকার হয়। খুব বেশি হলে একটা কি দুইটা।

নো স্ন্যাগ পিন: প্লাস্টিক দিয়েই তৈরি হয় এই পিন। পিনটি আটকানোর জায়গাটা প্লাস্টিকের হওয়ায় হিজাব ছিড়ে যাওয়ার ভয় থাকে না। নো স্ন্যাগ পিন পাওয়া যায় বিভিন্ন রঙের, রঙ মিলিয়ে বেছে নেওয়াও সহজ।

বিডেড পিন: এই পিন দেখতে সাধারণ সেফটিপিনের মতোই। আকারে একটু বড় এই পিনের মাঝখানে থাকে রাবারের তৈরি সেফটি প্যাড। তাই কাপড় ছেড়ার ভয় থাকে না।

বাইন্ডার ক্লিপ: কাপড় শুকানোর ক্লিপের মতো দেখতে এই ক্লিপের আকার হয় বেশ ছোট। অ্যালুমিনিয়ামে তৈরি এ ক্লিপে খুব সহজেই আটকে রাখা যায় হিজাব, ভয় নেই ছিড়ে যাওয়ার।

ম্যাগনেট বাটন: পিনের ঝামেলা এড়াতে এরচেয়ে সহজ উপায় আর হয় না। চুম্বকের তৈরি এ বোতামের দুটি অংশ। হিজাবের জোড়া মাঝে রেখে দুই পাশে দুই অংশ রাখলেই তৈরি হয় বন্ধন। ছেড়ার ভয় ছাড়াই আটকে থাকে হিজাব

ইসি/

 

ফ্যাশন: আরও পড়ুন

আরও