মশা মারতে কামান, আর চুল কাটতে কুড়াল!

ঢাকা, বুধবার, ২০ ফেব্রুয়ারি ২০১৯ | ৮ ফাল্গুন ১৪২৫

মশা মারতে কামান, আর চুল কাটতে কুড়াল!

পরিবর্তন ডেস্ক ১২:১৩ অপরাহ্ণ, জানুয়ারি ১৭, ২০১৯

মশা মারতে কামান, আর চুল কাটতে কুড়াল!

কুড়ালের কাজই হচ্ছে গাছ বা কাঠ কাটা। আচ্ছা একটা গাছ, কাঠ আর মাথার চুল কি এক হলো? আর কুড়াল দিয়ে কি মানুষের চুল কাটা যায়? কি অবাক হচ্ছেন? জি হ্যাঁ, যায়। রাশিয়ার এক হেয়ার স্টাইলিস্ট সেই কাজই করে চলেছেন। তিনি কুড়াল দিয়ে নিয়মিত মানুষের চুল কেটে যাচ্ছেন।

ড্যানিইল ইসতোমিন নামের ওই লোক কাঁচির পরিবর্তে তার ক্লায়েন্টদের চুল কাটেন ধারালো এক কুড়াল দিয়ে! দেখতে খুবই নৃশংস লাগে। তবে এতে কিন্তু তার নারী ক্লায়েন্টরা ভীত নন। যেহেতু হেয়ার স্টাইলিস্টরা সবাই একে অপরের চেয়ে আলাদা কিছু করতে চান, তাই সে প্রতিযোগিতায় ড্যানিইল সম্পূর্ণ নতুন এক মাত্রা যোগ করলেন।

প্রাচীনকালে মানুষ ধারালো অস্ত্র দিয়ে তাদের দাঁড়ি- গোঁফ কাটতেন, তেমন গল্প শোনার পর দুই বছর আগে থেকে অনেকটা সেই কায়দায় মেয়েদের চুল কাটার কাজটি করছেন তিনি। আর দিনে দিনে তার দক্ষতাও বাড়ছে। প্রথমে মেয়ে পুতুলের চুল কাটার মাধ্যমে কঠিন এই কাজটি শুরু করেন ড্যানিইল। ধীরে ধীরে তার আত্মবিশ্বাস বাড়ে।

এরপর মেয়েদের তিনি প্রথমে জিজ্ঞেস করেন তাকে কুড়াল দিয়ে তাদের চুল কাটতে অুনমতি দেবে কি না তারা। যারা তারই মতো অনেকটা অদ্ভুত মানসিকতার, তারা সে প্রস্তাবে রাজি হয়। এরপর শুরু হয় তার অভিনব চুল কাটা।

ড্যানিইল বলেছেন- ‘কুড়ালটা সব কাজ সহজ করে দিয়েছে। কারণ কাঁচি দিয়ে দশবারের চেষ্টায় যতোটুক চুল কাটা যায়, কুড়ালের এক কোপেই তা সম্ভব।’ তবে এক্ষেত্রে সুন্দর চুল কাটতে হলে কুড়ালটিকে খুব ধারালো রাখতে হয় বলেই জানিয়েছেন তিনি। এক বছর ধরে তার এই অদ্ভুত দক্ষতা বিভিন্ন হেয়ার ড্রেসিং ইভেন্ট ও ট্যালেন্ট শোতে দেখিয়ে আসছেন ড্যানিইল। তাই রাশিয়ায় তাকে নিয়ে এখন চলছে আলোচনা।

ভিডিও লিংক...

ভিডিও লিংক...

সূত্র: buzzfeed.com

ইসি/