মেকআপ ব্যাগে রাখুন প্রতিদিনের ব্যবহারের এই প্রোডাক্টগুলো

ঢাকা, বুধবার, ১৬ জানুয়ারি ২০১৯ | ৩ মাঘ ১৪২৫

মেকআপ ব্যাগে রাখুন প্রতিদিনের ব্যবহারের এই প্রোডাক্টগুলো

পরিবর্তন ডেস্ক ২:২০ অপরাহ্ণ, জানুয়ারি ১১, ২০১৯

মেকআপ ব্যাগে রাখুন প্রতিদিনের ব্যবহারের এই প্রোডাক্টগুলো

প্রতিদিন কাজের প্রয়োজনে সকাল সকাল বাইরে বা অফিসে যেতে হয়। অনেক সময় তাড়া থাকায় ঠিকমতো সাজগোজও করা হয় না। সারাদিন তো বাইরেই থাকতে হবে। চিন্তা কিসের? ব্যাগে নিয়ে নিন আপনার সাজগোজের উপকরণগুলো। অনেকে আবার ভাবেন এতেগুলো প্রোডাক্ট ব্যাগ ভারি করে বয়ে বেড়াবো? সেটারও প্রয়োজন নেই। জরুরি এবং কিছু কিছু বিউটি প্রোডাক্ট আছে যেগুলো বহুমুখী কাজে লাগে, কেবল সেগুলোই সঙ্গে নিতে পারেন। বাইরে যাওয়ার সময় অবশ্যই এই ১০টি বিউটি প্রোডাক্ট ব্যাগে নিতে ভুলবেন না।

ক্লিনজার: ব্যাগে রাখতে পারেন ত্বকের উপযোগী ছোট্ট একটা ক্লিনজার। মাথায় রাখবেন ত্বককে শুষ্ক করে এমন ক্লিনজার না নেওয়াই ভালো। কারণ শুষ্ক ত্বকে মেকআপ ভালোভাবে বসে না।

ময়েশ্চারাইজার: একটি ভালো মানের ময়েশ্চারাইজার সারাদিন ত্বককে সুরক্ষিত রাখে। ত্বকের ধরন এবং ব্যবহারের উপযোগী যাচাই করে কেনাই ভালো। ময়েশ্চারাইজার বেশি অয়েলি হলে মেকআপের সঙ্গে মিক্স করে ব্যবহার করতে পারেন।

ফাউন্ডেশন: ত্বকের উপযোগী এমন ফাউন্ডেশন বাছাই করতে হবে। অয়েলি ত্বকের জন্য ম্যাট ফাউন্ডেশন এবং শুষ্ক ত্বকের জন্য হাইড্রেটিং ফাউন্ডেশন উপযুক্ত।

সেটিং পাউডার: ফাউন্ডেশনকে ত্বকের সঙ্গে সুন্দরভাবে বসিয়ে দিতে সাহায্য করবে এটি। লুজ ট্রান্সকুলার পাউডার নেওয়াই ভালো। পাউডারটি লাগাতে বড় গোলাকার ব্রাশ ব্যবহার করতে পারেন।

আইব্রো পেনসিল: সুন্দর শেফের আইব্রো মুখের গড়ন এবং সৌন্দর‌্যকে আরো ফুটিয়ে তোলে। তাই পছন্দের আইব্রো প্রোডাক্ট সবসময় হ্যান্ড ব্যাগে রাখা চাই। আপনি চাইলে ব্রো পেনসিল অথকা পাউডার বা পমেড ব্যবহার করতে পারেন।

লিপস্টিক: হ্যান্ডি ব্যাগে লিপস্টিক না থাকলে কি চলে? চেহারার সৌন্দর‌্য ফুটিয়ে তুলতে পোশাকের সঙ্গে ম্যাচিং করে লিপস্টিক পরতে হবে।

লাইনার/মাশকারা: মেকআপ, লিপস্টিক সবই তো হলো। চোখ সাদামাটা হলে কি সৌন্দর্য পুরোপুরি ফুটে উঠবে? ব্যাগে নিয়ে নিন আইলানার বা মাশকারা।

মেকআপ সেটিং স্প্রে: সবশেষে ত্বকের উপর মেকআপ পুরোপুরি যাতে বসে যায় তার জন্য স্প্রে করে নিন। এতে নিজেকে অনেকটা রিফ্রেস লাগবে।

ইসি/